বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ২৬ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

ইরানকে হারিয়ে শেষ ষোলোতে যুক্তরাষ্ট্র

আপডেট : ৩০ নভেম্বর ২০২২, ০৩:১৬

বাঁচা-মরার লড়াইয়ে ইরানকে ১-০ গোলে হারিয়ে শেষ ষোলোতে জায়গা করে নিয়েছে যুক্তরাষ্ট্র। কাতার বিশ্বকাপের 'বি' গ্রুপের ম্যাচে বাংলাদেশ সময় রাত ১ টায় আল থামামা স্ট্যাডিয়ামে মুখোমুখি হয় এই দুই দল। আক্রমণ পালটা আক্রমণের ম্যাচে পুলিসিচের একমাত্র গোলে জয় পায় আমেরিকানরা।

ম্যাচের পুরো প্রথমার্ধে বল দখলে এগিয়ে থাকে আমেরিকানরা। ১২ মিনিটে পুলিসিচের করা হেড সহজেই তালুবন্দী করেন ইরান গোলরক্ষক। ২৯ মিনিটে টিমোথি উইয়াহর শটও রুখে দেন ইরানিয়ান গোলরক্ষক।

ম্যাচের শুরু থেকে গোলের নেশায় মত্ত হয়ে খেলতে থাকা আমেরিকানরা ম্যাচের ৩৯ মিনিটে পায় কাঙ্ক্ষিত গোলের দেখা। ডান পাশ থেকে সার্জিনো ডেস্টের হেড থেকে বাড়ানো বলে ইরান রক্ষণভাগকে বোকা বানিয়ে বল জালে জড়ান ক্রিস্টিয়ান পুলিসিচ। এই গোলেই ১-০ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় আমেরিকানরা৷

বিরতির পর গোল শোধে মরিয়া হয়ে উঠে ইরান। যুক্তরাষ্ট্রের বিপক্ষে একের পর এক আক্রমন চালালেও তেমন কোনও সুফল পায়নি এশীয়ান জায়েন্টরা। অন্যদিকে গোল ব্যবধান বাড়াতে ইরানের পোস্টে বেশ কিছু আক্রমণ চালায় যুক্তরাষ্ট্র। তবে শেষ পর্যন্ত কোনো দলই আর গোলের দেখা পায়নি। এতে ১-০ গোলের জয় নিয়ে নক আউট পর্বে পা রাখে আমেরিকানরা।

ইত্তেফাক/ইআ