রোববার, ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ২২ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

সংযোগ সড়কের অভাবে সেতুর ২০ কোটি টাকা জলে

আপডেট : ৩০ নভেম্বর ২০২২, ২০:৪৬

নির্মাণ কাজ শেষ হয়েছে এক বছর আগে। কিন্তু আজও নির্মাণ হয়নি সংযোগ সড়ক! ফলে কাজে আসছে না প্রায় ২০ কোটি টাকা ব্যয়ে নির্মিত সেতু। সেতুটি নির্মিত হয়েছে শেরপুর-শ্রীবরদী সড়কের লঙ্গরপাড়া এলাকায় মৃগী নদীর ওপর।

জানা যায়, শেরপুরের আখের বাজার-লঙ্গরপাড়া-শ্রীবরদী সড়কটির উন্নয়ন ও সম্প্রসারণ কাজ শেষ হয়েছে প্রায় দেড় বছর আগে। ১৪ দশমিক ৫০ কিলোমিটার দৈর্ঘ্যের এ সড়ক নির্মাণে ব্যয় হয়েছে ৮২ কোটি ৩৪ লাখ টাকা। এই সড়কেই মৃগী নদীর ওপর প্রায় ২০ কোটি টাকা ব্যয়ে ৯৪ দশমিক ২৭ মিটার দৈর্ঘ্যের একটি সেতু নির্মাণ হয় গত বছর। গুরুত্বপূর্ণ এই সড়ক দিয়ে চলাচল করে আশেপাশের কয়েকটি জেলার মানুষ। এই সড়ক ও সেতুর পুরো কাজ শেষ হয়েছে। কিন্তু সংযোগ সংড়ক নির্মাণ না হওয়ায় কাজে আসছে না সেতুটি। 

স্থানীয়দের অভিযোগ, ভূমি অধিগ্রহণে ধীরগতির কারণে সংযোগ সড়ক নির্মাণের কাজ করা হয়নি। ফলে সড়কে থাকা ভাঙা সেতু দিয়ে ঝুঁকি নিয়েই চলাচল করছে যানবাহন ও লোকজন। এতে প্রতিনিয়ত ঘটছে ছোট-বড় দুর্ঘটনা। 

শেরপুর সওজের নির্বাহী প্রকৌশলী মো. মনিরুজ্জামান বলেন, ইতোমধ্যে সেতু এলাকার জমি অধিগ্রহণ সংক্রান্ত জটিলতা শেষ হয়েছে। জমি অধিগ্রহণের জন্য ৮ কোটি ৮২ লক্ষ ৯৬ হাজার টাকা জেলা প্রশাসনকে বুঝিয়ে দেওয়ায় তারা জমি অধিগ্রহণ করে আমাদের বুঝিয়ে দিয়েছেন। আশা করছি খুব শিগগিরই সেতুর সংযোগ সড়কের নির্মাণ কাজ শুরু হবে। 

এটি নির্মাণ হলে জনসাধারণের ভোগান্তিও শেষ হবে এমনটাই প্রত্যাশা সকলের এলাকাবাসীর।

ইত্তেফাক/বুখারী/পিও