রোববার, ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ২২ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

আইজিপির সঙ্গে বিএনপির প্রতিনিধি দলের বৈঠক দুপুরে

আপডেট : ০১ ডিসেম্বর ২০২২, ০৯:৪৮

আগামী ১০ ডিসেম্বর রাজধানীর নয়াপল্টনের দলীয় কার্যালয়ের সামনে সমাবেশের বিষয় নিয়ে টানাপোড়েনের মধ্যে পুলিশ মহাপরিদর্শক আবদুল্লাহ আল মামুনের সঙ্গে বৈঠকে বসবেন বিএনপি নেতারা। এসময় সারাদেশে হঠাৎ করে বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে নতুন নতুন মামলা ও গ্রেফতার বন্ধের বিষয় নিয়েও কথা বলবেন দলটির নেতারা।

বৃহস্পতিবার (১ ডিসেম্বর) দুপুর ১টায় পুলিশ সদর দপ্তরে এই বৈঠক অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান জানান, বৃহস্পতিবার দুপুর ১টায় পুলিশ সদর দপ্তরে বিএনপির একটি প্রতিনিধি দল আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল মামুনের সঙ্গে বৈঠক করবে। বিএনপির প্রতিনিধি দলে থাকবেন ভাইস-চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল, বিএনপি প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানি ও বিএনপি আইন বিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল।

দলীয় সূত্রে জানা গেছে, সাম্প্রতিক সময় বিএনপির নেতা-কর্মীদের বিরুদ্ধে 'মিথ্যা মামলা', গ্রেফতারের অভিযোগ আনুষ্ঠানিকভাবে জানানো হতে পারে। পাশাপাশি এসবের প্রতিকারও চাওয়া হবে।

দলটির নেতাদের দাবি, সোহরাওয়ার্দী উদ্যানে অনুমতি না চাইলেও ডিএমপি তাদের সেখানে সমাবেশ করার কথা বলছে। কিন্তু বিএনপি নয়াপল্টনে সমাবেশ করতে চায়।

এসময় তারা নয়াপল্টনে কর্মসূচি পালন করতে চাওয়ার যৌক্তিকতা নিয়েও কথা বলবেন বলে জানা গেছে।

ইত্তেফাক/কেকে