শুক্রবার, ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ২০ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

দুই পুলিশ সদস্য হত্যা: বিস্ফোরক মামলায় ৮ আসামিই খালাস

আপডেট : ০১ ডিসেম্বর ২০২২, ১৫:০৫

খুলনায় দুই পুলিশ সদস্য হত্যার ঘটনায় বিস্ফোরক মামলায় ৮ আসামিকে খালাস দিয়েছেন আদালত। বৃহস্পতিবার (১ ডিসেম্বর) দুপুরে খুলনা মহানগর দায়রা জজ আদালতের বিচারক মাহমুদা খাতুন এ রায় ঘোষণা করেন।

খালাসপ্রাপ্তরা হলেন, আব্দুর রশিদ মালিথা ওরফে দাদা তপন, মিলন, কামাল, বিপ্লব, শেখ শাহাদাৎ হোসেন রাজু, আসাদুজ্জামান টিপু, একরাম হোসেন ও রফিকুল ইসলাম মিল্টন। রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন আদালতের রাষ্ট্রপক্ষের কৌঁসুলি অ্যাডভোকেট কে এম ইকবাল হোসেন।

আদালত সূত্র জানায়, ২০০৩ সালের ৩ মার্চ পুলিশ সদস্য শরীফুল, রমেশচন্দ্র, নিজাম উদ্দিন ও মনিরুজ্জামান খুলনা মহানগরীর পাওয়ার হাউস মোড়ে দায়িত্ব পালন করছিলেন। রাত পৌঁনে ৮টার দিকে দুর্বৃত্তরা তাদের ওপর বোমা নিক্ষেপ করে। বোমার আঘাতে পুলিশ সদস্য মনিরুজ্জামানের পা শরীর থেকে বিচ্ছিন্ন হয়ে যায়। অপর দুই পুলিশ সদস্য গুরুতর আহত হন। এ এসময় দুর্বৃত্তরা রমেশ চন্দ্রের নামে সরকারি অস্ত্র শটগান ৯৭ মডেল ও ৭ রাউন্ড গুলি নিয়ে পালিয়ে যায়। পরে অতিরিক্ত পুলিশ এসে তাদের উদ্ধার করে খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক শরীফুল ও রমেশচন্দ্রকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় সোনাডাঙ্গা থানার এসআই আশরাফুল ইসলাম বাদী হয়ে অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে হত্যা ও বিস্ফোরক আইনে পৃথক দুটি মামলা দায়ের করেন। মামলায় ৩ জন তদন্ত কর্মকর্তা পরিবর্তন হয়। সর্বশেষ ২০০৪ সালের ৪ সেপ্টেম্বর এসআই অরবিন্দু বিশ্বাস ১০ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন।

ইত্তেফাক/এসকে