শুক্রবার, ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ২০ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

সার্বিয়াকে কাঁদিয়ে শেষ ষোলো'তে সুইজারল্যান্ড

আপডেট : ০৩ ডিসেম্বর ২০২২, ০৪:৫৭

কাতার বিশ্বকাপের 'জি' গ্রুপে নিজদের শেষ ম্যাচে সার্বিয়াকে ৩-২ গোলের হারিয়ে শেষ ষোল নিশ্চিত করেছে সুইজারল্যান্ড। গ্রুপ রানার আপ হয়ে শেষ ষোলো'তে পা রাখলো সুইসরা। শুক্রবার (২ ডিসেম্বর) বাংলাদেশ সময় দিবাগত রাত ১ টায় স্টেডিয়াম ৯৭৪ এ মাঠে নামে এই দু'দল। 

ম্যাচের শুরু থেকেই সুইজারল্যান্ডের ওপর একের পর এক আক্রমণ করতে থাকে সার্বিয়া। তবে গোলের দেখা পায়নি তারা। উল্টো ম্যাচের ২১ মিনিটে গোল খেয়ে বসে সার্বিয়া। কাউন্টার অ্যাটাক থেকে শাকিরির বাঁ পায়ের দারুণ শট গোলের দেখা পায় সুইজারল্যান্ড।

পিছিয়ে পড়ে গোল শোধে মরিয়া হয়ে আক্রমণে ধার বাড়ায় সার্বিয়া। ম্যাচের ২৭ মিনিটে গোল করে ম্যাচে সমতায় আসে সার্বিয়া। বাঁ পাশ থেকে ট্যাডিচের দারুণ ক্রসে দুর্দান্ত হেডে গোল করে দলকে সমতায় ফেরান ফুলহ্যামের স্ট্রাইকার মিত্রোভিচ।

ম্যাচের ৩৬ মিনিটে লিড পায় সার্বিয়া। আবারও ট্যাডিচের ক্রস। এবার গোল করে দলকে এগিয়ে দেন দুসান ভালেহোভিচ। তবে প্রথমার্ধ শেষ হওয়ার ২ মিনিট আগেই ম্যাচে সমতা আনে সুইজারল্যান্ড। এমবোলোর গোলে সমতায় ফেরে সুইজারল্যান্ড। ২-২ গোলের সমতায় থেকে বিরতিতে যায় দু'দল।

বিরতি থেকে ফিরেই গোলের দেখা পায় সুইজারল্যান্ড। ফ্রেউলারের  গোলে ৩-২ ম্যাচে লিড পায় সুইজারল্যান্ড। এরপর চেষ্টা করেও আর গোল শোধ করতে পারেনি সার্বিয়া। শেষ পর্যন্ত ৩-২ গোলের ব্যবধানে হেরে বিশ্বকাপ থেকে বিদায় নিতে হয় সার্বিয়াকে।

 

ইত্তেফাক/জেডএইচ