শনিবার, ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ২১ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

বানারীপাড়ায় ঝুঁকি নিয়ে শিশু শিক্ষার্থীদের বাঁশের সাঁকো পারাপার

আপডেট : ০৩ ডিসেম্বর ২০২২, ০৮:১৩

বরিশালের বানারীপাড়ার ইলুহার ইউনিয়নের পশ্চিম মলুহার ও বিশারকান্দি ইউনিয়নের উমারেরপাড়ের জনগণসহ স্কুল ও মাদ্রাসার শিশু শিক্ষার্থীদের ঝুঁকি নিয়ে নড়বড়ে বাঁশের সাঁকো দিয়ে পারাপার হতে হচ্ছে।

বছরের পর বছর সেখানে একটি সেতু নির্মাণের দাবি জানিয়ে আসছেন এলাকাবাসী।

জানা গেছে, বিশারকান্দি ইউনিয়নের পূর্ব উমারেপাড় সরকারি প্রাথমিক বিদ্যালয় ও উমারেরপাড়-মলুহার নেছারিয়া নুরানী হাফেজি মাদ্রাসার শিক্ষার্থীদের ঝুঁকিপূর্ণ বাঁশের সাঁকোটি দিয়ে শিক্ষা প্রতিষ্ঠানে যেতে ও আসতে হয়। এ ছাড়া  প্রসূতিসহ নারীদের স্থানীয় ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র, কমিউনিটি ক্লিনিক এবং বানারীপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিতে দারুন ভোগান্তিতে পরেন।

এলাকাবাসীর জানায়, স্থানীয় দুই ইউপি চেয়ারম্যানসহ বিভিন্ন পর্যায়ের জন প্রতিনিধিদের কাছে বারবার আবেদন করলেও বাঁশের সাঁকোর জায়গায় একটি পাকা সেতু নির্মাণ করা হয়নি। তাই তারা এ ব্যাপারে স্থানীয় সাংসদ মো. শাহে আলম ও উপজেলা চেয়ারম্যান গোলাম ফারুকের দৃষ্টি কামনা করেছেন।

ইলুহার ইউপি চেয়ারম্যান শহিদুল ইসলাম জানান, তিনি তার ইউনিয়নের পার্শ্ববর্তী ইউনিয়নের অধিকাংশ সংযোগ খালে পাকা সেতু নির্মাণ করে দিয়েছেন।

এ বিষয়ে বিশারকান্দি ইউনিয়ন চেয়ারম্যান মো. সাইফুল ইসলাম শান্ত জানান, বাঁশের সাকোটির ব্যাপারে ইতোমধ্যে সেতু নির্মাণের উদ্যোগ নেয়া হয়েছে।

ইত্তেফাক/আরএজে