বুধবার, ২৬ জুন ২০২৪, ১১ আষাঢ় ১৪৩১
The Daily Ittefaq

ফের ঢাকা বিভাগে প্রথম আড়াইহাজার স্বাস্থ্য কমপ্লেক্স

আপডেট : ০৩ ডিসেম্বর ২০২২, ১০:৩৯

ফের প্রথম স্থান অর্জন করলো আড়াইহাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। সরকারি এ হাসপাতাল স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ সিস্টেমস্ স্ট্রেংদেনিং (এইচএসএস) সেপ্টেম্বর স্কোরিংয়ে ঢাকা বিভাগে প্রথম এবং দেশের মধ্যে দ্বিতীয় স্থান অর্জন করেছে।

এর আগেও এ হাসপাতাল ঢাকা বিভাগে তৃতীয় স্থান অর্জন করেছে।   

এব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সায়মা আফরোজ বলেন, হাসপাতালের সকলের আন্তরিক প্রচেষ্টার ফলেই এ সাফল্য ধারা অর্জন সম্ভব হয়েছে। আড়াইহাজার উপজেলা সরকারি হাসাপাতালের পরিবেশ, রোগীদের চিকিৎসা ও সেবায় অনন্য-উজ্জ্বল দৃষ্টান্ত রয়েছে। এই হাসপাতাল এবং হাসপাতালের চিকিৎসক, নার্সসহ চিকিৎসা সেবায় নিয়োজিতদের ওপর রোগীদের আস্থা ও ভরসা বেড়েছে। এক সময় হাসপাতালটি ছিল জরাজীর্ণ। তখন গণমাধ্যমে নেতিবাচক খবর আসতো। এখন এই হাসপাতাল আধুনিক হয়েছে। সেবার মান বেড়েছে।

তিনি বলেন, এ জন্য উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. ইভাকে অনেক কাঠখড় পোড়াতে হয়েছে। চিকিৎকদের উপস্থিতি নিয়মিত। সকল স্টাফ আন্তরিক।

হাসপাতাল থেকে চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে উঠা একজন করোনা রোগী জানান, করোনা আক্রান্ত হয়ে এ হাসপাতালে চিকিৎসা নিতে এসে চিকিৎসক, নার্স তথা পুরোস্বাস্থ্য সেবাকে ভিন্ন আঙ্গিকে, ভিন্ন মাত্রায় উপলব্ধি করার সুযোগ হয়েছে। ১৯৭৮ সালে প্রতিষ্ঠিত হয় আড়াইহাজার উপজেলা সরকারী হাসপাতাল। এ হাসপাতালে সব ধরনের চিকিৎসা দেয়া হয়। ডা. সায়মা আফরোজ ইভা এ হাসপাতালের আধুনিকায়নে তার অনেক অবদান রয়েছে।

এর আগেও সারাদেশে আড়াইহাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ১৬তম স্থান অধিকার করেছে। এরপর ঢাকা বিভাগে তৃতীয় স্থান অর্জন করেছে। এবার জরায়ু মুখ ক্যান্সার স্ক্রিনিংয়ের (ভায়া টেস্ট)জন্য সারাদেশে নারায়ণগঞ্জ প্রথম স্থান অর্জন করলো। 

ইত্তেফাক/আরএজে