রোববার, ২৯ জানুয়ারি ২০২৩, ১৪ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

সোহরাওয়ার্দী উদ্যানেই সমাবেশ করবে বিএনপি, আশা আইজিপি’র

আপডেট : ০৩ ডিসেম্বর ২০২২, ১৮:৪০

বিএন‌পি ১০ ডিসেম্বর নয়পল্টনে দলীয় কার্যালয়ের সামনে গণ সমাবেশ করতে চায়। এজন্য  ‌ডিএম‌পি'র কাছে অনুম‌তি চেয়ে আবেদন করে দল‌টি। পু‌লিশ নিরাপত্তাসহ নানা বিষয় পর্যবেক্ষ‌ণ করে সোহরাওয়ার্দী উদ্যানে ২৬ শ‌র্তে সমা‌বে‌শের অনুম‌তি দি‌য়ে‌ছে। ত‌বে বিএন‌পি এখন পর্যন্ত নয়াপল্ট‌নেই সমা‌বেশ কর‌তে চায়।

এ বিষ‌য়ে শ‌নিবার (৩ ডিসেম্বর ) রাজধানীর রাজারবাগে এক অনুষ্ঠান শেষে সাংবাদিকরা সমা‌বে‌শকে কেন্দ্র ক‌রে পু‌লি‌শি অবস্থা‌নের বিষ‌য়ে জান‌তে চাইলে আইজিপি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন বলেন, ‘আমরা যেখানে অনুমতি দিয়েছি সেখানেই তারা করবে আশা করি। এখনো সময় আছে, বিএনপি দলীয় কার্যালয়ের সামনে সমাবেশের সিদ্ধান্ত থেকে সরে আসবে আশা করি’।

আইজিপি ব‌লেন, ‘আগামী ১০ ডিসেম্বরকে ঘিরে নাশকতার সুনির্দিষ্ট কোনো তথ্য নেই’। বিশেষ অভিযানের নামে দলের নেতা-কর্মীদের গ্রেপ্তার করা হচ্ছে বিএনপির এমন অভিযোগের বিষয়ে পুলিশ প্রধান বলেন, ‘আইনের মধ্যে থেকে কাজ করে যাচ্ছেন তারা। নিয়মের বাইরে কাউকে গ্রেপ্তার করছে না পুলিশ’।

গত বৃহস্পতিবার গায়েবি ও মিথ্যা মামলা এবং বিশেষ অভিযানের নামে নেতা–কর্মীদের গ্রেপ্তার করা হচ্ছে বিএনপি নেতাদের এমন অভিযোগের বিষয়ে আইজিপি বলেন, ‘পলাতক জঙ্গিদের ধরতে আভিযানিক কার্যক্রম বাড়ানো হয়েছে। আর বিএনপি যে অভিযোগ দিয়েছে এগুলো খতিয়ে দেখছি’।

ইত্তেফাক/এসসি