শনিবার, ২৮ জানুয়ারি ২০২৩, ১৪ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

আলোচিত দাদন হত্যা মামলার দুই আসামি গ্রফতার

আপডেট : ০৫ ডিসেম্বর ২০২২, ১১:০৬

মাদারীপুরের শিবচরে আলোচিত দাদন চোকদার হত্যা মামলার দুই আসামিকে গ্রেফতার করেছে র‍্যাব। রোববার (৪ ডিসেম্বর) বিকালে মাদারীপুর শহরের নতুন বাসস্ট্যান্ড এলাকা থেকে তাদের গ্রফতার করা হয়।

গ্রেফতার আসামিরা হলেন, শিবচর পৌরসভার পূর্ব শ্যমাইল এলাকার আনোয়ার শেখের ছেলে রাকিব শেখ (১৭) ও একই এলাকার হালিম শেখের ছেলে সাগর শেখ (১৭)।

মামলার এজাহার সূত্রে জানা যায়, পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডের পূর্ব শ্যামাইল গ্রামের মৃত আদম চোকদারের ছেলে মাছ ব্যবসায়ী দাদন চোকদারের সঙ্গে জমি সংক্রান্ত বিরোধ ছিল প্রতিপক্ষের। এরই জেরে গত বছরের ২৩ নভেম্বর প্রতিপক্ষ সেলিম শেখের বাড়ির সামনে দিয়ে যাওয়ার সময় সেলিম শেখসহ ২০ জনের একটি দল দাদনকে কুপিয়ে হত্যা করে। এ সময় কুপিয়ে তার বাম পা বিচ্ছিন্ন করে নিয়ে যায় আসামিরা।

গুরুতর আহত অবস্থায় প্রথমে তাকে শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নেওয়া হয়। ওইদিন বিকেলে উন্নত চিকিৎসার জন্য ফরিদপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যালে নেওয়ার পথে তিনি মারা যান। এ ঘটনায় পরদিন ২৪ নভেম্বর সকালে দাদনের ভাই পান্নু চোকদার বাদী হয়ে নজরুল শেখ, সেলিম শেখসহ ১৩ জনের নাম উল্লেখ ও ১৫ জনকে অজ্ঞাত আসামি করে শিবচর থানায় হত্যা মামলা দায়ের করেন।

এ মামলার পলাতক আসামি ছিলেন রাকিব ও সাগর। ঘটনার পরে তারা দেশের বিভিন্ন স্থানে গা-ঢাকা দিয়ে ১ বছর পলাতক থাকেন। ঘটনাটি র‍্যাবের নজরে আসলে তদন্ত শুরু করে। গোপন সংবাদের ভিত্তিতে অবস্থান জানতে পেরে দুই আসামিকে গ্রেফতার করে র‍্যাব। তাদের শিবচর থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

ইত্তেফাক/এসকে