রোববার, ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ২২ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

সমতায় শেষ হলো অতিরিক্ত সময়ও, ট্রাইবেকারে জাপান-ক্রোয়েশিয়ার লড়াই

আপডেট : ০৫ ডিসেম্বর ২০২২, ২৩:৩৭

নির্ধারিত সময় শেষে ১-১ গোলে সমতায় শেষ হয় জাপান-ক্রোয়েশিয়ার নক আউট লড়াই। খেলার শুরু থেকেই আক্রমণ-পাল্টা আক্রমণে খেলতে থাকে দু'দল। তবে গোলের দেখা পায় না কেউ। ম্যাচের ৪৩ মিনিটে ডেড লক ভাঙ্গে জাপান। শেষ পর্যন্ত এক গোলে এগিয়ে থেকে প্রথমার্ধ শেষ করে জাপান। বিরতি থেকে ফিরে গোল শোধ করে ক্রোয়েশিয়া। শেষ পর্যন্ত আর কোন গোল না হলে নির্ধারিত ৯০ মিনিট সময় শেষে ১-১ গোলে সমতায় থাকে ম্যাচটি। অতিরিক্ত মিনিটে গড়ায় ম্যাচটি। অতিরিক্ত ৩০ মিনিট সময়েও গোল করতে ব্যর্থ হয় দু'দল। শেষ পর্যন্ত টাইব্রেকারে গড়ায় ম্যাচটি। ট্রাইবেকারে যায় ম্যাচটি।

অতিরিক্ত সময়ের খেলার শুরুতেই কর্নার পায় জাপান। তবে কাজে লাগাতে পারেনি তারা। ম্যাচের ৯৩ মিনিটে কাউন্টার অ্যাটাকে যায় জাপান। তবে গোল করতে ব্যর্থ হয় তারা। ম্যাচের ১০০ মিনিটে গোলের সুযোগ পেলেও গোল করতে ব্যর্থ হয় ক্রোয়েশিয়া। ম্যাচের ১০৫ মিনিটে একক প্রচেষ্টায় বল নিয়ে গিয়ে শত করেন কাওরু মিটোমা। তবে তা রুখে দেন ডমিনিক লিভাকোভিচ। শেষ পর্যন্ত আর কোন গোল না হলে অতিরিক্ত মিনিটের প্রথমার্ধ শেষ করে জাপান ও ক্রোয়েশিয়া। 

অতিরিক্ত সময়ের দ্বিতীয়ার্ধের শুরু থেকেই গোলের আশায় মরিয়া খেলতে থাকে দু'দল। ম্যাচের ১০৮ মিনিটে আক্রমণে যায় জাপান। তবে তা ক্লিয়ার করে দেন ক্রোয়েশিয়ার ডিফেন্ডাররা। ম্যাচের ১১৪ মিনিটে ডি বক্সের ভেতর থেকে নেওয়া শট আটকে দেন জাপানের গোলরক্ষক শুইচি গোন্ডা। এরপর বেশ কিছু আক্রমণ করেও গোলের দেখা পায় না কোন দল। শেষ পর্যন্ত ১-১ গোলের সমতায় শেষ হয় অতিরিক্ত মিনিটের খেলা। শেষ পর্যন্ত টাইব্রেকারে ম্যাচটি। 

ইত্তেফাক/জেডএইচ