বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

কাঁশতে কাঁশতে পাঁজরের হাড় ভাঙলো তরুণীর

আপডেট : ০৭ ডিসেম্বর ২০২২, ২১:৩৯

অবাক করা পৃথিবীতে কত কিছুই না ঘটে। আজগুবি ও গুজব বলে অনেক কিছুকে আমরা ধার ধারি না। পাশ কাটিয়ে মিশে যায় জীবনের স্রোতে। কিন্তু অবিশ্বাস্য হলেও সত্য, চীনে এমন এক কাণ্ড ঘটেছে যে বিশ্বাস না করে উপায় নেই। আর তা হলো এক ব্যক্তি অতিরিক্তি ঝাল খেয়ে কাঁশতে শুরু করেন। এর ফলে পাঁজরের একাধিক হাড় ভেঙে যায়! বর্তমানে বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ অনুযায়ী চিকিৎসা চলছে তার। এক প্রতিবেদনে এমন তথ্য জানিয়েছে সংবাদ মাধ্যম সাউথ চায়না মর্নিং পোস্ট।

প্রতিবেদনে বলা হয়, চীনের সাংহাই শহরের বাসিন্দা হুয়াং। কিছুদিন আগে তুলনামূলক বেশি ঝাল খাবার খাচ্ছিলেন তিনি। তখনই শুরু হয় একাধারে কাঁশি। কাঁশি আর থামতে চায় না। কাঁশির মধ্যেই হাড় ভাঙার শব্দ শোনেন তিনি। যদিও শুরুতে পাত্তা দেননি। কিন্তু পরে খেয়াল করেন, কথা বলার সময় ও শ্বাস নেওয়ার সময় বুকে ব্যথা হচ্ছে। এরপরই চিকিৎসকের পরামর্শ নেন। সিটি স্ক্যানে দেখা যায়, তরুণীর বুকের ৪টি হাড় ভেঙে গিয়েছে। হুয়াংকে সুস্থ করে তুলতে ওষুধ ও অন্যান্য ব্যবস্থা নিয়েছেন চিকিৎসক।

বিশেষজ্ঞরা বলছেন, উচ্চতা অনুযায়ী হুয়াংয়ের শরীরের ওজন কম। এর ফলেই পাঁজরের হাড় ভেঙেছে। সে ১৭১ সেন্টিমিটার লম্বা হলেও ওজন মোটে ৫৭ কেজি। 

চিকিৎসকরা বলছেন, হুয়াংয়ের শরীরে মাংসের পরিমাণ কম। বাইরে থেকেই হাড় দেখা যায়। এই ধরনের শরীরে হাড় ভাঙার সম্ভাবনা বেশি থাকে। 

এদিকে হুয়াং জানিয়েছেন, তিনি সুস্থ হয়েই ব্যায়াম শুরু করবেন। খাওয়াদাওয়া করবেন। যাতে করে শরীরের ওজন বাড়ে।

উল্লেখ্য, হুয়াংয়ের সঙ্গে যা ঘটেছে তা একেবারেই হয় না এমন নয়। হাঁচি দিতে গিয়েও পাঁজরের হাড় ভাঙার ঘটনা শোনা যায়। সবসময় কম ওজনের শরীরেই এমনটা ঘটে, তাও নয়। তবে এমনটা ঘটলে উপেক্ষা না করে দ্রুত চিকিৎসকের পরামর্শ নেওয়াই শ্রেয়।

ইত্তেফাক/এএইচপি/পিও