বৃহস্পতিবার, ৩০ মার্চ ২০২৩, ১৫ চৈত্র ১৪২৯
দৈনিক ইত্তেফাক

পাক সীমান্তে আফগান বাহিনীর গুলিবর্ষণ, নিহত ৬

আপডেট : ১২ ডিসেম্বর ২০২২, ১০:৩৫

পাকিস্তান সেনাবাহিনী দাবি করেছে, আফগান সীমান্ত বাহিনীর গুলিবর্ষণে পাকিস্তান সীমান্তে ৬ জন নিহত এবং ১৭ জন আহত হয়েছেন। ভারতীয় সংবাদ মাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

পাকিস্তানি সেনাবাহিনী এক বিবৃতিতে জানিয়েছে, পাক সেনারা রোববার (১১ ডিসেম্বর) দক্ষিণ-পূর্ব বেলুচিস্তান প্রদেশের চমন সীমান্ত ক্রসিং এলাকায় হামলার প্রতিশোধ নিয়েছে। তবে সীমান্তের ওপারে কোনো হতাহতের ঘটনা ঘটেছে কিনা সে বিষয়ে বিবৃতিতে বিস্তারিত জানানো হয়নি।

পাক সেনারা রোববার (১১ ডিসেম্বর) দক্ষিণ-পূর্ব বেলুচিস্তান প্রদেশের চমন সীমান্ত ক্রসিং এলাকায় হামলার প্রতিশোধ নিয়েছে।

আফগানিস্তান সীমান্তে কান্দাহার প্রদেশের এক আফগান কর্মকর্তা নূর আহমেদের বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্স জনায়, দুর্ঘটনাক্রমে ঘটনাটি ঘটে এবং উভয় পক্ষের বৈঠকের পর পরিস্থিতি স্বাভাবিক করার চেষ্টা করা হচ্ছে। তিনি আফগান সীমান্তে কোনো হতাহতের বিষয়ে বিস্তারিত কিছু বলেননি। 

পাকিস্তান সেনাবাহিনীর এক বিবৃতিতে ঘটনাটিকে অপ্ররোচনামূলক হামলা বলে বর্ণনা করা হয়েছে। তা জানিয়েছে, পাকিস্তানি সেনারা সদৃশ জবাব দিয়েছে, কিন্তু অন্যদিকে বেসামরিক লোকদের লক্ষ্য বানায়নি।

চামান একটি ব্যস্ত আফগান সীমান্ত ক্রসিং।

চামান একটি ব্যস্ত আফগান সীমান্ত ক্রসিং। বাণিজ্য ও ট্রানজিটের জন্য ব্যবহৃত হয়। উভয় পক্ষের কর্মকর্তারা জানিয়েছেন, পুনরায় খোলার আগে এলাকাটি কয়েক ঘণ্টার জন্য বন্ধ ছিল। গত মাসে আফগানিস্তান-পাকিস্তান সীমান্তে একই ধরনের সংঘর্ষের কারণে ক্রসিংটি কয়েক দিনের জন্য বন্ধ ছিল।

ইত্তেফাক/ডিএস