শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

যবিপ্রবি’র চতুর্থ সমাবর্তন ১৮ই ফেব্রুয়ারি

আপডেট : ১৮ ডিসেম্বর ২০২২, ১৮:৪৬
যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যবিপ্রবি) এর চতুর্থ সমাবর্তন আগামী ১৮ই ফেব্রুয়ারি ২০২৩ অনুষ্ঠিত হবে। 
 
রবিবার (১৮ ডিসেম্বর) যবিপ্রবি’র রেজিস্ট্রার প্রকৌশলী মো. আহসান হাবীব স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করা হয়। 
 
সমাবর্তনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ‘ইউনিভার্সিটি অফ ওয়েস্টার্ন অস্ট্রেলিয়া’র ১৯তম ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. অমিত চাকমা।
 
স্নাতকের ২০১১-২০১২ শিক্ষাবর্ষ থেকে শুরু করে ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা সমাবর্তনে অংশগ্রহণ করতে পারবেন। এছাড়া স্নাতকোত্তর ও পিএইচডি প্রোগ্রামের শিক্ষার্থীরা ও সমাবর্তনে অংশ নেবেন। 
 
সমাবর্তনে অংশগ্রহণের জন্য রেজিস্ট্রেশন প্রক্রিয়া শুরু হবে ২০ শে ডিসেম্বর ২০২২ দুপুর ২ টায় এবং চলবে ২০ শে জানুয়ারি ২০২২ বেলা ১১.৫৯ মিনিট পর্যন্ত। রেজিস্ট্রেশনের জন্য শিক্ষার্থী প্রতি ৫০০০ (পাঁচ হাজার) টাকা নির্ধারণ করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। কোন শিক্ষার্থী যদি একাধিক প্রোগ্রামে সমাবর্তন চান তাহলে অতিরিক্ত ৩০০০(তিন হাজার) টাকা পরিশোধ করতে হবে। 
 
সমাবর্তনের রেজিস্ট্রেশন ফিস ব্যাংকের পাশাপাশি অনলাইনে ও পরিশোধ করা যাবে। 
 
উল্লেখ্য, ২০১৮ সালের ৭ই ফেব্রুয়ারি যবিপ্রবি'র ‘৩য় সমাবর্তন’ এবং ২০১৫ সালের ২৬ নভেম্বর ‘২য় সমাবর্তন’ অনুষ্ঠিত হয়। ওই সমাবর্তনে সভাপতিত্ব করেন মহামান্য রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। এর আগে ২০১৩ সালের ১০ মে বিশ্ববিদ্যালয়ের প্রথম সমাবর্তন অনুষ্ঠিত হয়। সেখানে রাষ্ট্রপতির পক্ষে সভাপতিত্ব করেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।
ইত্তেফাক/এআই