শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল আরোহী দুই শিক্ষার্থীর মৃত্যু

আপডেট : ১৮ ডিসেম্বর ২০২২, ১৮:৫৭

কুমিল্লার দেবিদ্বারে ট্রাকের ধাক্কায় আরিফুল ইসলাম (১৮) ও ইমন মিয়া (১৫) নামে দুই মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। রোববার (১৮ ডিসেম্বর) বিকাল ৩টার দিকে কুমিল্লা-সিলেট মহাসড়কের বানিয়াপাড়া পৌর এলাকায় এ ঘটনা ঘটে। 

এ ঘটনায় আরেক মোটরসাইকেল আরোহী জীবন চন্দ্র দাসকে আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করে প্রথমে কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতাল ও পরে অবস্থার অবনতি হলে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। 

নিহত আরিফুল ইসলাম ও আহত জীবন চন্দ্র দাস চলতি বছরে দেবিদ্বার উপজেলার মোগসাইর এগারগ্রাম উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পাশ করেন। এবং ইমন একই স্কুলের ৮ম শ্রেণিতে পড়তেন।
 
নিহত আরিফুল ইসলাম কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলার লাড়ুচো গ্রামের শরিফুল ইসলামের ছেলে এবং ইমন মিয়া দেবিদ্বার উপজেলার সুবিল ইউনিয়নের পোমকাড়া গ্রামের মতিন মিয়ার ছেলে। এবং আহত জীবন চন্দ্র দাস মোগসাইর গ্রামের দুলাল চন্দ্র দাসের ছেলে। 

প্রত্যাক্ষদর্শীরা জানান, দুর্ঘটনার ভাষা বর্ণনা করার মতো নয়। কি দেখলাম! মুহূর্তেই মোটরসাইকেলটি ধুমড়ে-মুচড়ে শেষ! দৌড়ে এসে তিনজনকে দেখতে পাই। এর মধ্যে ঘটনাস্থলেই মোটরচালক আরিফুল ইসলামের লাশ ছিন্নভিন্ন হয়ে এদিক-সেদিক পড়ে থাকতে দেখি। বাকি দুইজনকে উদ্ধার করে প্রথমে দেবিদ্বার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরে কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়ার পথে ইরফান মিয়া এ্যাম্বুলেন্সে মারা যায়। 

আরিফুলের বন্ধু মারুফ জানায়, আরিফের সঙ্গে আমার দুই বছরের বন্ধুত্ব। দুর্ঘটনার আধাঘন্টা আগে আরিফ আমাকে ফোন করে জানায়; তারা আমার সঙ্গে দেখা করতে দেবিদ্বার আসতেছে। বর্তমানে মোটরসাইকেল করে কালিকাপুর এলাকা পার হয়েছে। আমাকে দেবিদ্বার থানার গেইট এলাকার অপেক্ষা করে বলে। এর কিছুক্ষণ পর আমি আরিফের মোবাইলে ফোন করলে নম্বর বন্ধ পাই। পরে জানতে পারি বানিয়াপাড়া এলাকায় মোটরসাইকেল দুর্ঘটনা ঘটেছে। আমার সন্দেহ হলে আমি দৌড়ে হাসপাতালে আসি। এসে আরিফের বন্ধু জীবন চন্দ্র দাস ও ইমনকে মুুমূর্ষু অবস্থায় দেখতে পাই। পরে খোঁজ নিয়ে জানতে পারি, আরিফ ঘটনাস্থলেই মারা গেছে। ইমন মিয়া কুমিল্লা মেডিক্যাল হাসপাতালে নেওয়ার পথে মারা যায়। 

আরিফের বাবা শরীফুল ইসলাম জানান, আরিফসহ তার বন্ধুরা একটি বিয়ের দাওয়াত খেয়ে দেবিদ্বার এলাকায় এক বন্ধুর সঙ্গে দেখা করতে আসে। আমি দুর্ঘটনার পর তার মোবাইল বন্ধ পাই। পরে এলাকার লোকজনের মুখে শুনে দেবিদ্বার এসে দেখি আরিফ ঘটনাস্থলে মারা গেছে। আরিফ এসএসসি পাস করে এগারোগ্রাম বাজারে আমার সঙ্গে ব্যবসা পরিচালনা করছিলো।
  
দেবিদ্বার থানার ওসি বলেন, দুর্ঘটনাস্থলেই মোটরসাইকেল চালক আরিফ মারা যায়। অপর দুইজনকে আহত অবস্থায় কুমিল্লা নেওয়ার পথে ইমন মিয়া নামে আরও একজন মারা যায়। ঘাতক ট্রাকটি ও তার চালক সুলেমান মিয়াকে আটক করা হয়েছে। দুইজনের লাশ মিরপুর হাইওয়ে পুলিশকে হস্তান্তর করা হয়েছে।    

ইত্তেফাক/পিও