শনিবার, ১৫ জুন ২০২৪, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

আবারও কর প্রদানে সেরা হলেন একই পরিবারের ৭ জন

আপডেট : ২২ ডিসেম্বর ২০২২, ১৫:৪৩

আবারও কর প্রদানে দেশসেরা হলেন একই পরিবারের সাতজন। এনবিআর-এর তালিকায় এই পরিবারটি ‘কর বাহাদুর পরিবার’ নামে পরিচিত।

বুধবার (২১ ডিসেম্বর) বিভিন্ন ক্যাটাগরি বা শ্রেণিতে বছরের সেরা করদাতাদের তালিকা প্রকাশ করেছে এনবিআর। আগামী বুধবার (২৮ ডিসেম্বর) এনবিআর আনুষ্ঠানিকভাবে করকার্ড ও সম্মাননা প্রদান করবে। 

পরিবারের সাত সদস্য হলেন- ড্রাগ ইন্টারন্যাশনাল লিমিটেডের এমডি এবং খাজা ইউনুস আলী মেডিক্যাল কলেজ অ্যান্ড হাসপাতালের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান এম এ হায়দার হোসেন। ড্রাগ ইন্টারন্যাশনাল লিমিটেডের প্রতিষ্ঠাতা ডা. এম এম আমজাদ হোসেনের স্ত্রী, কোম্পানির অন্যতম পরিচালক ও বর্তমান এমডি এম এ হায়দার হোসেনের মা খাজা তাজমহল, ড্রাগ ইন্টারন্যাশনাল লিমিটেডের হেড অব অপারেশন আনোয়ারা হোসেন, একই কোম্পানির পরিচালক ও খাজা ইউনুস আলী মেডিক্যাল কলেজ অ্যান্ড হাসপাতালের ট্রাস্টি বোর্ডের সদস্য মোহাম্মদ ইউসুফ, রুবাইয়াৎ ফারজানা হোসেন, হোসনে আরা হোসেন ও লায়লা হোসেন।

২০২১–২২ করবর্ষে সেরা করদাতা হিসেবে ১৪১ ব্যক্তি ও প্রতিষ্ঠান এই সম্মান পাচ্ছেন। এর মধ্যে রয়েছে ৭৬ ব্যক্তি, ৫৩ প্রতিষ্ঠান ও ১২টি অন্যান্য।

দেশসেরা কর কার্ডধারীরা বিভিন্ন ক্ষেত্রে রাষ্ট্রীয় সুবিধা ও অগ্রাধিকার পাবেন। বিমানবন্দরে সিআইপি লাউঞ্জ ব্যবহার, তারকা হোটেলসহ সব আবাসিক হোটেলে বুকিং, নিজে, স্ত্রী বা স্বামীর ও নির্ভরশীল সন্তানের জন্য সরকারি হাসপাতালের কেবিন, আকাশ-রেল-নৌপথে সরকারি যানবাহনের টিকিট এবং জাতীয়, সিটি করপোরেশন, পৌরসভাসহ স্থানীয় সরকার আয়োজিত অনুষ্ঠানের আমন্ত্রণ। কর কার্ডের মেয়াদ থাকবে এক বছর।

ইত্তেফাক/কেকে