বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

ইসলামাবাদে সম্ভাব্য সন্ত্রাসী হামলার সতর্কবার্তা যুক্তরাষ্ট্রের

আপডেট : ২৬ ডিসেম্বর ২০২২, ১৬:৩৪

পাকিস্তানের রাজধানী ইসলামাবাদের একটি শীর্ষ হোটেলে সন্ত্রাসী হামলার সতর্কবার্তা দিয়েছে যুক্তরাষ্ট্র। রোববার (২৫ ডিসেম্বর) ইসলামাবাদে মার্কিন দূতাবাস এই সতর্কতা দেয়। ইউএসএ টুডের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

প্রতিবেদনে বলা হয়, ইসলামাবাদের একটি শীর্ষ হোটেলে অবস্থানরত মার্কিন নাগরিকদের ওপর হামলা হতে পারে। এ ব্যাপারে মার্কিন দূতাবাস তাদের কর্মীদের সতর্ক করেছে।

পাকিস্তানের রাজধানী ইসলামাবাদের একটি শীর্ষ হোটেলে সন্ত্রাসী হামলার সতর্কবার্তা দিয়েছে যুক্তরাষ্ট্র।

রোববার পাকিস্তানের মার্কিন দূতাবাস থেকে দেওয়া নিরাপত্তা সতর্কতায় জানানো হয়, বড়দিনের ছুটিতে ইসলামাবাদের ম্যারিয়ট হোটেলে আমেরিকানদের ওপর হামলার পরিকল্পনা করছে অজ্ঞাত ব্যক্তিরা। মার্কিন সরকার এ তথ্য পেয়েছে।

এমন তথ্যের পরিপ্রেক্ষিতে নিরাপত্তা নির্দেশনায় মার্কিন দূতাবাসের কর্মী ও অন্যান্য নাগরিকদের বড়দিনের ছুটিতে ইসলামাবাদের এই জনপ্রিয় হোটেলে যেতে নিষেধ করা হয়েছে। এছাড়াও, মার্কিন দূতাবাসের সমস্ত কর্মীদের ছুটির মরসুমে ইসলামাবাদে অপ্রয়োজনীয় ভ্রমণ থেকে বিরত থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

বড়দিনের ছুটিতে ইসলামাবাদের ম্যারিয়ট হোটেলে আমেরিকানদের ওপর হামলার পরিকল্পনা করছে অজ্ঞাত ব্যক্তিরা।

শুক্রবার (২৩ ডিসেম্বর) ইসলামাবাদের একটি আবাসিক এলাকায় আত্মঘাতী বোমা হামলার দুই দিন পর মার্কিন দূতাবাস থেকে এ আশঙ্কাজনক সতর্কবার্তা এসেছে। দুই দিন আগে ওই হামলায় একজন পুলিশ কর্মকর্তা নিহত ও ১০ জন আহত হন। 

পুলিশের তল্লাশির জন্য একটি ট্যাক্সি থামানোর পর বিস্ফোরণ ঘটে। পাকিস্তানি তালেবান হামলার দায় স্বীকার করেছে। সেময় স্থানীয় পুলিশ প্রশাসন জানায়, তল্লাশির সময় পেছনের সিটের যাত্রী তার বহন করা বিস্ফোরকটি বিস্ফোরণ ঘটায়।

শুক্রবার (২৩ ডিসেম্বর) ইসলামাবাদের একটি আবাসিক এলাকায় আত্মঘাতী বোমা হামলার দুই দিন পর মার্কিন দূতাবাস থেকে এ আশঙ্কাজনক সতর্কবার্তা এসেছে।

ঘটনার পরপরই ইসলামাবাদে হাই অ্যালার্ট জারি করে পাকিস্তান সরকার। এমনকি স্থানীয় নির্বাচনী প্রচারণার সময় জনসমাগম ও মিছিল নিষিদ্ধ করা হয়েছে। শহরজুড়ে যানবাহন তল্লাশি এবং টহল বৃদ্ধির পাশাপাশি, পুলিশ উল্লেখযোগ্য সংখ্যক চেকপয়েন্ট স্থাপন করেছে।

২০০৮ সালের সেপ্টেম্বরে ইসলামাবাদের ম্যারিয়ট হোটেল লক্ষ্য করে একটি আত্মঘাতী বোমা হামলা হয়। এতে ৬৩ জন নিহত এবং ২৫০ জনেরও বেশি মানুষ আহত হয়েছিল।

ইত্তেফাক/ডিএস