রোববার, ১৬ জুন ২০২৪, ২ আষাঢ় ১৪৩১
The Daily Ittefaq

শরীয়তপুরে ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা

আপডেট : ২৭ ডিসেম্বর ২০২২, ১৮:৫৮

শরীয়তপুরে নড়িয়া উপজেলার আন্ধারমানিক বাজার থেকে বাড়ি ফেরার পথে দানেশ সরদার (৪০) নামে এক ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা করা হয়েছে। সোমবার (২৬ ডিসেম্বর) সন্ধ্যা ৬টার দিকে সময় নড়িয়া উপজেলার ঠাকুরকান্দি গ্রামে কলম আকনের বাড়ি এলাকায় এ ঘটনা ঘটে। নিহত দানেশ সরদার একই উপজেলার ঠাকুর কান্দি গ্রামের সোনামিয়া সরদারের ছেলে।

স্থানীয় ও নড়িয়া থানা সূত্র জানায়, প্রায় তিন বছর পূর্বে নিহত দানেশ সরদার মালয়েশিয়ায় থেকে ঢাকা আসেন। তিনি দেশে ফিরে ঢাকার সাভারে ব্যবসা করতেন। নিহত হওয়ার ঘটনার ১০ দিন পূর্বে তিনি নিজ বাড়ি ঠাকুরকান্দি গ্রামে আসেন। ২৬ ডিসেম্বর সোমবার সন্ধ্যায় নড়িয়া উপজেলার আন্দারমানিক বাজার থেকে ভ্যান যোগে তিনি বাড়ি ফিরছিলেন। পূর্ব শত্রুতার জের ধরে স্থানীয় মাতব্বর জয়নাল মোড়লের নেতৃত্বে কয়েক জন দুর্বৃত্ত নিহত দানেশের উপর চড়াও হয়। এ সময় তারা তাকে চাপাতি, দা ও লোহার রড দিয়ে পিটিয়ে গুরুতর জখম করে। গুরুতর আহত অবস্থায় তাকে শরীয়তপুর সদর হাসপাতালে আনা হয়। তার শারীরিক অবস্থার অবনতি ঘটলে ঢাকায় পাঠানো হয়। ঢাকা নেওয়ার পথে সোমবার রাতে তার মৃত্যু হয়।

নিহত দানেশ সরদারের চাচা রফিক বেপারী বলেন, দানেশ দীর্ঘদিন মালয়েশিয়ায় ছিলো। দেশে ফিরে ঢাকার সাভারে ব্যবসা করতো। বর্তমানে সে কোনো রাজনীতি বা এলাকার দলাদলির সঙ্গে জড়িত ছিলো না। পূর্ব শত্রুতার জের ধরে একই গ্রামের জয়নাল মোড়লের নেতৃত্বে তার ওপরে দেশীয় অস্ত্রশস্ত্র হামলা চালানো হয়।
 
নড়িয়া থানার ওসি হাফিজুর রহমান জানান, ঘটনার পর থেকে ঘটনাস্থলে আছি। পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। এই ঘটনায় একই গ্রামের আলী আহম্মদ সিকদার (৬০) কে গ্রেফতার করা হয়েছে। ঘটনার সঙ্গে জড়িত অন্যরা পালিয়েছে। অভিযোগ পেলে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে। 

ইত্তেফাক/পিও