শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

রাবি শিক্ষার্থীকে অপহরণ, আটক ৫

আপডেট : ০৮ জানুয়ারি ২০২৩, ০৯:৫১

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) এক শিক্ষার্থীকে অপহরণ করে ৪০ হাজার টাকা মুক্তিপণ দাবির অভিযোগে পাঁচ যুবককে আটক করা হয়েছে। শুক্রবার (৬ জানুয়ারি) রাত সাড়ে ১০টায় নগরীর হড়গ্রাম কোর্ট স্টেশন মোড়ের জামিল চত্বর এলাকার একটি বাসা থেকে অপহৃত শিক্ষার্থীকে উদ্ধারসহ অভিযুক্তদের গ্রেপ্তার করে পুলিশ।

ভুক্তভোগী শিক্ষার্থী রাতুল কুমার বর্মন রাজশাহীর গোদাগাড়ী থানার চান্দলাই গ্রামের মৃত অসীম কুমার বর্মনের ছেলে এবং তিনি বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের গ্রাফিক ডিজাইন, কারুশিল্প ও শিল্পকলার ইতিহাস বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী।

আটকরা হলেন- রাজশাহী মহানগরীর বোয়ালিয়া মডেল থানার রানীনগর হিন্দুপাড়ার শ্রী ইন্দ্রজিৎ সরকারের ছেলে পবন সরকার উদয় (১৯), রাজপাড়া থানার হড়গ্রাম বাজার এলাকার মৃত সাইদুল ইসলামের ছেলে মো. দাউদ ইব্রাহিম সাফি (২২), একই এলাকার মৃত সুরে জামাল শেখের ছেলে মো. পলাশ কবির(২৬), কাশিয়াডাঙ্গা থানার হড়গ্রাম পালপাড়ার শ্রী হরেন্দ্রনাথ পালের ছেলে প্রবীন পাল রুদ্র (২০) এবং একই এলাকার মো. শামসুর রহমান বাদলের ছেলে ওয়াহিদুর রহমান নুর (২০)।

নগরীর কাশিয়াডাঙ্গা থানার ওসি মশিউর রহমান জানান, রাবি শিক্ষার্থী রাতুলের সঙ্গে আসামি পবন সরকারের মোবাইল ফোনে পরিচয় হয়। গত ৬ জানুয়ারি সন্ধ্যা সাড়ে ৭ টায় পবন সরকার মোবাইল ফোনে রাতুলকে কাশিয়াডাঙ্গা থানার হড়গ্রাম কোর্ট স্টেশন মোড়ের জামিল চত্বরে আসতে বলে। রাতুল সেখানে গিয়ে তার ছোট ভাই দিবাকর বর্মনের মেসে থাকা নিয়ে পবনের সঙ্গে আলোচনা করেন। পরে রাতুল সেখান থেকে পবনের অপর সহযোগী দাউদ ইব্রাহিম ও পলাশ অপহরণ করে। রাত ৯টার দিকে রাতুলের ফোন থেকে তার মায়ের ফোনে কল করে ৪০ হাজার টাকা মুক্তিপণ দাবি করে তারা। রাতুলের মা ১০ হাজার টাকা পাঠান। পরে খবর পেয়ে অভিযান চালিয়ে অপহরণকারী পাঁচ জনকে আটক এবং রাতুলকে উদ্ধার করে পুলিশ।

এ বিষয়ে জানতে ভুক্তভোগী রাতুল কুমার বর্মনের ফোন কল দেওয়া হলে তার নম্বরটি বন্ধ পাওয়া যায়।

ওসি জানান, আসামিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হয়েছে।

 

 

ইত্তেফাক/আরএজে

ইত্তেফাক/আরএজে