রোববার, ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ২২ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

হেঁটে হেঁটে বিশ্বভ্রমণে বের হওয়া রোহান এখন দিনাজপুরে

আপডেট : ১১ জানুয়ারি ২০২৩, ১৭:১৮

পায়ে হেঁটে বিশ্ব ভ্রমণের পাশাপাশি প্রকৃতি রক্ষা ও প্লাস্টিকের ক্ষতিকর দিক সবার কাছে তুলে ধরছেন রোহান আগরাওয়াল নামে এক যুবক। মঙ্গলবার থেকে দিনাজপুরের বিভিন্ন স্থানে পথসভা, আলোচনা সভায় অংশ নিয়েছেন ভারতের এই যুবক। হেঁটে বিশ্ব ভ্রমণের লক্ষ্য নিয়ে ভারতের রোহানকে দেখা গিয়েছে দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়েও।

রোহানের দিনাজপুরে অবস্থান এবং তার প্রচারাভিযানের কথা জানতে পেরে তাৎক্ষণিক পথসভার আয়োজন করে পরিবেশবাদী সংগঠন গ্রিন ভয়েস, হাবিপ্রবি। বুধবার (১১ জানুয়ারি) দুপুর একটায় বিশ্ববিদ্যালয়ের এম ওয়াজেদ ভবনের সামনে আয়োজিত পথসভায় বক্তব্য রাখেন তিনি। 

রোহান বলেন, প্রকৃতি আমাদের বাঁচিয়ে রেখেছে, সেই প্রকৃতিকে ধ্বংস করার অর্থই হচ্ছে নিজেদের ক্ষতি করা।  তিনি আরও বলেন, পরিবেশ রক্ষার দায়িত্ব আমাদের সবার। একা পুরো বিশ্বকে পরিবর্তন করা সম্ভব নয়। পরিবেশ রক্ষার এই আন্দোলনে ব্যক্তি, পরিবার থেকে শুরু সবাইকে এগিয়ে আসতে হবে। এসময় হাবিপ্রবি গ্রিন ভয়েস শাখার সভাপতি রবিউল ইসলাম সহ অন্যান্য সদস্যবৃন্দ ও সাধারণ শিক্ষার্থী উপস্থিত ছিলেন। 

পথসভা শেষে পরে হাবিপ্রবি ক্যাম্পাসের কয়েকটি গুরুত্বপূর্ণ স্থানে প্লাস্টিক এবং অন্যান্য বর্জ্য পরিষ্কার কর্মসূচিতে অংশ নেন তিনি।

ইত্তেফাক/এআই