শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

নাফনদী বেড়িবাঁধ থেকে ২০ স্বর্ণের বার উদ্ধার, গ্রেপ্তার ১

আপডেট : ১২ জানুয়ারি ২০২৩, ১০:৫৬

কক্সবাজারের টেকনাফে নাফনদী বেড়িবাঁধ এলাকা থেকে তিন কেজি ৩২০ গ্রাম ওজনের ২০টি স্বর্ণের বার ও পাঁচ কেজি কারেন্ট জাল জব্দ করা হয়। এসময় ২২ বছর বয়সী এক যু্বককে গ্রেপ্তার করা হয়।

বুধবার (১১ জানুয়ারি) রাত ৯টার দিকে টেকনাফ ২বিজিবি শাহপরীরদ্বীপ বিওপি'র দায়িত্বপূর্ণ ওবিএম পোস্ট এলাকার নাফনদী সংলগ্ন বেড়িবাঁধ থেকে স্বর্ণের বার ও কারেন্ট জালসহ তাকে গ্রেপ্তার করে বিজিবি।

গ্রেপ্তার মো. ইয়াছ নুর উপজেলা সাবরাং ইউনিয়ন শাহপরীরদ্বীপ ৮নাম্বর ওর্য়াড উত্তরপাড়ার মো. জাকারিয়ার ছেলে।

টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার জানান, বুধবার (১১ জানুয়ারি) রাতে টেকনাফ শাহপরীরদ্বীপ বিওপি'র দায়িত্বপূর্ণ ওবিএম পোস্ট এলাকার নাফনদী সংলগ্ন বেড়িবাঁধ এলাকা দিয়ে স্বর্ণের একটি বড় চালান মিয়ানমার থেকে বাংলাদেশে পাচারের খবর পাওয়া যায়।

ওই সংবাদের ভিত্তিতে ব্যাটালিয়ন অধিনায়কের সার্বিক দিক নির্দেশনায় উপ-অধিনায়কের নেতৃত্বে টেকনাফ সদর ও শাহপরীরদ্বীপ বিওপির যৌথ একটি টহলদল নাফনদী বেড়িবাঁধ এলাকায় অবস্থান করেন। কিছুক্ষণ পর টহলদল নাফ নদীতে থেকে জাল হাতে এক যুবক বেড়ি বাঁধ উঠতে দেখে গ্রেপ্তার করেন।

এসময় তল্লাশি করে তার কোমরে নেটের জাল ও টেপ দিয়ে মুড়ানো দুটি স্বর্ণের বারের বেল্ট এবং পাঁচ কেজি কারেন্ট জাল পাওয়া যায়। পরবর্তীতে বেল্টগুলো খুললে ২০টি স্বর্ণের বার বেরিয়ে আসে।

তিনি জানান, যুবকের স্বীকারোক্তি থেকে স্বর্ণ পাচারের সঙ্গে আরও দুজন চোরাকারবারী জড়িত রয়েছেন বলে জানা গেছে। গ্রেপ্তার যুবকসহ জড়িত দু'জনের বিরুদ্ধে টেকনাফ মডেল থানায় মামলা করা হয়েছে।

ইত্তেফাক/আরএজে