মঙ্গলবার, ৩১ জানুয়ারি ২০২৩, ১৭ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

চট্টগ্রামে পুলিশ-বিএনপি সংঘর্ষ: চার মামলায় আসামি ৬০০

আপডেট : ১৭ জানুয়ারি ২০২৩, ১৮:৪১

চট্টগ্রামে পুলিশের সঙ্গে সংঘর্ষ, ভাংচুর ও গাড়িতে অগ্নিসংযোগের অভিযোগে মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন ও সদস্য সচিব আবুল হাশেম বক্করসহ ৬০০ জনের বিরুদ্ধে চারটি মামলা হয়েছে। এসব মামলায় ৯০ জনকে নামীয় এবং অজ্ঞাতনামা ৫ শতাধিক ব্যক্তিকে আসামি করা হয়েছে।

মঙ্গলবার (১৭ জানুয়ারি) নগরীর কোতোয়ালী থানায় বাদী হয়ে এসব মামলা দায়ের করে পুলিশ।

চট্টগ্রামে পুলিশের সঙ্গে বিএনপি নেতা-কর্মীদের সংঘর্ষ। ছবি: ফোকাস বাংলা

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জাহেদুল কবির সাংবাদিকদের বলেন, গতকাল সোমবার কাজীর দেউড়ি এলাকায় বিএনপি নেতা-কর্মীরা বিনা উস্কানিতে পুলিশের ওপর ইট-পাটকেল নিক্ষেপ করে ও ট্রাফিক পুলিশের একটি মোটরসাইকেল আগুন ধরিয়ে দেয়। এ সময় পাঁচ পুলিশ সদস্য গুরুতর আহত হয়েছেন। আমরা ঘটনাস্থল থেকে ১৬ জনকে আটক করি।

তিনি আরও বলেন, এ ঘটনায় চারটি মামলা করা হয়েছে। যার মধ্যে একটি মামলা করা হয়েছে জেলা পুলিশের পক্ষ থেকে। মিরসরাই থানা পুলিশের একটি গাড়িতে হামলা চালিয়ে চার পুলিশ সদস্যকে আহত করার ঘটনায় মামলাটি করা হয়। চারটি মামলায় ৯০ জনের নাম উল্লেখ করে মোট ৬০০ জনকে আসামি করা হয়েছে।

চট্টগ্রামে পুলিশের সঙ্গে বিএনপি নেতা-কর্মীদের সংঘর্ষ। ছবি: ফোকাস বাংলা

উল্লেখ্য, বিদ্যুতের দাম বাড়ানোর প্রতিবাদে সোমবার নগরীর নাসিমন ভবনের দলীয় কার্যালয়ে বিক্ষোভ সমাবেশ আহ্বান করে বিএনপি। মিছিল নিয়ে সমাবেশস্থলে যাওয়ার সময় নগরীর কাজীর দেউড়ি এলাকায় পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়ে বিএনপির নেতা-কর্মীরা। এ সময় ৫ পুলিশসহ ১৫ জন আহত হন। আহত পাঁচ পুলিশ সদস্য হলেন সিএমপি ট্রাফিক বিভাগের পরিদর্শক বিপ্লব বড়ুয়া, এসআই জলৎকার চাকমা, এএসআই ওসমান গনি, অজয় চাকমা ও কনস্টেবল লিনা আকতার। আহতরা চট্টগ্রাম মেডিক্যাল কলেজে চিকিৎসা নিচ্ছেন।

ইত্তেফাক/এসকে