বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ২৬ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

ফেরদৌস-শ্রীলেখার ‘মীর জাফর: চ্যাপ্টার টু’

আপডেট : ১৮ জানুয়ারি ২০২৩, ১৬:৫৩

ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে অংশ নিতে ঢাকায় এসে ফেরদৌসের সঙ্গে এক সিনেমায় অভিনয়ের কথা বলেছেন শ্রীলেখা। সেই ছবিটিই হচ্ছে ‘মীর জাফর: চ্যাপ্টার টু’। আর এতেই থাকছেন ঢাকার জনপ্রিয় অভিনেতা ফেরদৌস আহমেদ। তার বিপরীতে থাকছেন কলকাতার জনপ্রিয় অভিনেত্রী শ্রীলেখা মিত্র।

রাজনৈতিক থ্রিলার ঘরানার সিনেমাটি নির্মাণ করছেন তরুণ নির্মাতা অর্কদীপ মল্লিকা নাথ। এটি তার প্রথম সিনেমা। সিনেমার প্রধান দুই চরিত্রে অভিনয় করছেন ঢাকার অভিনেতা জিয়াউল রোশান ও কলকাতার সৌরভ দাস। খবরটি কয়েক মাস আগেই গণমাধ্যমকে জানিয়েছিলেন সিনেমার প্রযোজক রানা সরকার।

গ্রামবাংলার রাজনীতির গল্পে নির্মিত সিনেমায় আক্তার হোসেন নামের এক প্রভাবশালীর চরিত্রে দেখা যাবে ফেরদৌসকে। ইতিমধ্যে তার লুক প্রকাশ করা হয়েছে। আধা পাকা চাপ দাড়ি, চোখে সুরমা, হাত ঘড়িতে ভিন্নরূপে ধরা দিয়েছেন তিনি। তার স্ত্রী সাবেরার ভূমিকায় অভিনয় করছেন শ্রীলেখা মিত্র। তাদের সন্তান জাফরের চরিত্রে থাকছেন সৌরভ দাস।

ছবিটির গল্পে শ্রাবন্তী অভিনয় করেছেন সীমান্ত পেরিয়ে ভারতে পাড়ি দেওয়া জয়া নামের এক উদ্বাস্তু তরুণীর চরিত্রে। শ্রাবন্তীর সঙ্গে প্রেম মোক্তার নামে এক ছেলের। তাদের সন্তান মীরের ভূমিকায় থাকছেন জিয়াউল রোশান। মীরের প্রেমিকা নন্দিনী চরিত্রে অভিনয় করছেন অভিনেত্রী প্রিয়াঙ্কা সরকার। আরও থাকছেন অনির্বাণ চক্রবর্তী।

ভারতীয় গণমাধ্যম আনন্দবাজার জানায়,  ফেব্রুয়ারি মাসে ভারতের মুর্শিদাবাদে  দৃশ্যধারণ শুরু হওয়ার কথা রয়েছে ছবিটির।

ইত্তেফাক/বিএএফ