মঙ্গলবার, ৩১ জানুয়ারি ২০২৩, ১৭ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

দ্বিতীয় বিয়ে করায় বাবাকে হত্যা: ছেলের ফাঁসি, মায়ের যাবজ্জীবন

আপডেট : ১৮ জানুয়ারি ২০২৩, ১৭:২৫

ফরিদপুরে বাবাকে হত্যার দায়ে ছেলে আনোয়ার হোসেন আরাফাতকে ফাঁসি এবং মা রিজিয়া ও আরেক ছেলে সাকিল ওরফে সামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ২ বছরের কারাদণ্ড দেওয়া হয়।

বুধবার (১৮ জানুয়ারি) দুপুরে ফরিদপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক শিহাবুল ইসলাম এ রায় দেন। রায় ঘোষণার সময় দণ্ডপ্রাপ্তরা আদালতে উপস্থিত ছিলেন।

মামলা সূত্রে জানা গেছে, ফরিদপুর সদর উপজেলার কৈজুরী ইউনিয়নের বেতবাড়িয়া গ্রামের দিনমজুর মালেক শেখ ২০১৪ সালের ১১ অক্টোবর রাতে নিজ বাড়িতে খুন হন। এ ঘটনায় নিহতের ভাই খালেক শেখ বাদী হয়ে কোতয়ালী থানায় ৩-৪ জনকে অজ্ঞাতনামা আসামি করে হত্যা মামলা দায়ের করেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট সানোয়ার হোসেন জানান, মামলার তদন্তকালে পুলিশ জানতে পারে ঘটনার সাথে নিহতের স্ত্রী ও ছেলে জড়িত রয়েছে। নিহতের বড় ছেলে আনোয়ার হোসেন ওরফে আরাফাতকে গ্রেফতারের পর আদালতে তিনি স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। প্রথম স্ত্রী থাকা সত্ত্বেও দ্বিতীয় বিয়ে করার কারণে ক্ষিপ্ত হয়ে মা ও ভাইয়ের সহযোগীতায় বাবাকে কুপিয়ে হত্যা করেন আরাফাত। মামলার দীর্ঘ শুনানি শেষে আদালত আজ রায় দিলেন।

ইত্তেফাক/এসকে