বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১৮ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

নবজাতক চুরি, ৯৯৯ ফোন করে উদ্ধার

আপডেট : ১৮ জানুয়ারি ২০২৩, ২২:০৩

বরিশাল শেরে-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতাল থেকে দুই দিন বয়সের নবজাতক চুরি করে নিয়ে যাওয়ার সময় শাহিনুর বেগম নামে এক নারীকে আটক করা হয়েছে। আটক শাহিনুর বরিশাল সদর উপজেলার চরহোগলা গ্রামের আনিচ মিয়ার স্ত্রী। 

বুধবার (১৮ জানুয়ারি) দুপুরে নগরীর আমানতগঞ্জ থেকে স্থানীয় জনতার সন্দেহ হলে ট্রিপল ৯৯৯ এ কল করলে কোতয়ালি মডেল থানা পুলিশ শাহিনুরকে আটক করে। 

জানা গেছে, সকালে ঘুম থেকে উঠে নবজাতকের মা কাকলী বেগম বাথরুম থেকে ফিরে এসে তার শিশু সন্তানকে হাসপাতালের বেডে না পেয়ে কাঁদতে থাকেন। নবজাতকে নিয়ে শাহিনুর বেগম আমানতগঞ্জে পৌছালে সিটি করপোরেশনে কর্মরত শাহাদাৎ হোসেনের সন্দেহ হলে তিনি ৯৯৯ এ কল করেন। পরে কোতয়ালি মডেল থানা পুলিশ শাহিনুরকে আটক করে। এরপর পুলিশ উদ্ধার করা নবজাতক নিয়ে শেরে-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে গিয়ে মা কাকলী বেগমের কাছে পৌঁছে দেয়। 

বরিশাল সিটি করপোরেশনের পরিচ্ছনতা কর্মী শাহাদাৎ হোসেন বলেন, এক মহিলা শিশুটিকে নিয়ে লুকোচুরি করছিলো। সন্দেহ হওয়ার পর তাকে জিজ্ঞাসা করলে উল্টাপাল্টা উত্তর দিতে থাকে। এরপর ৯৯৯ এ কল করলে পুলিশ আসলে ধরা পরে যায় ঐ মহিলা।

বরিশাল মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার আলী আশরাফ ভূইঞা বলেন, নগরীর কাউনিয়া বিসিক সড়কের হেলাল বেপারীর স্ত্রী কাকলী বেগম মঙ্গলবার বরিশাল শেরে-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে এক পুত্র ন্তানের জন্ম দেন। বুধবার সকালে হাসপাতাল থেকে নবজাতককে চুরি করা হয়। আমরা এই নবজাতকে উদ্ধার করে তার মায়ের কাছে হস্তান্তর করেছি এবং চোরকে আটক করে আইনের আওতায় নিয়ে এসেছি।

ইত্তেফাক/পিও