বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ২৬ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

মাদারীপুর উৎসব: উদ্বোধন সদরে, সমাপনী অনুষ্ঠান শিবচরে 

আপডেট : ১৯ জানুয়ারি ২০২৩, ০২:০৯

জেলা প্রশাসনের উদ্যোগে আগামী ২০-৩১ জানুয়ারি ২০২৩ প্রথমবারের মত অনুষ্ঠিত হতে যাচ্ছে মাদারীপুর উৎসব ২০২৩।মাদারীপুর জেলার ৫ উপজেলার ইতিহাস, ঐতিহ্য ও সংস্কৃতিকে দেশব্যাপী পরিচিত করা, বিনিয়োগ বিকাশ, পর্যটনের দ্বার উন্মোচনসহ অন্যান্য উন্নয়ন সম্ভাবনার খাতসমূহের প্রতি জনগণের আগ্রহ, উৎসাহ ও সচেতনতা সৃষ্টির লক্ষ্যে এই উৎসবের আয়োজন করা হয়েছে। 

এই উৎসবের উদ্বোধন হবে মাদারীপুর সদরে এবং সমাপনী অনুষ্ঠান হবে শিবচর উপজেলায়। বুধবার দুপুরে মাদারীপুর জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলনে এই তথ্য জানান মাদারীপুর জেলা প্রশাসক ড. রহিমা খাতুন। 

তিনি জানান, উৎসবে থাকবে সাহিত্য ও সাংস্কৃতিক অনুষ্ঠান, বানিজ্য মেলা, উদ্যোক্তা সম্মেলন ও জব ফেয়ারসহ বিভিন্ন ধরনের খেলাধুলা। আগামী ২০ জানুয়ারি এই উৎসবের উদ্বোধন করবেন বাংলাদেশ জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থাকবেন জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী লিটন এমপি। ১২ দিনের এই উৎসবে বিভিন্ন মন্ত্রণালয়ের এমপি, মন্ত্রী ও আওয়ামীলীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দ, সরকারি কর্মকর্তাবৃন্দ ছাড়াও আরো অনেকেই উপস্থিত থাকবেন। 


মাদারীপুর জেলা প্রশাসক ড. রহিমা খাতুনের সভাপতিত্বে জেলার ৫ উপজেলার সাংবাদিকরাসহ উপস্থিত ছিলেন মাদারীপুর অতিরিক্ত জেলা প্রশাসক পল্লব কুমার হাজরা, অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) ঝোটন চন্দ, অতিরিক্ত জেলা প্রশাসক(শিক্ষা ও আইসিটি) শামীমা শরমিন, অতিরিক্ত জেলা প্রশাসক( সার্বিক) মোহাম্মদ সাইফুল ইসলাম, সহকারীর কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. সাইদুজ্জামান হিমু , সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. মাহমুদুল হাসান প্রমুখ।

ইত্তেফাক/ইআ