বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১৮ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

ইফতিখার-সাকিবের ব্যাটিং তাণ্ডবে বড় সংগ্রহ বরিশালের

আপডেট : ২৫ জানুয়ারি ২০২৩, ১৬:০০

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) রংপুর রাইডার্সকে ২৩৯ রানের টার্গেট দিয়েছে ফরচুন বরিশাল। টস হেরে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ২৩৮ রান সংগ্রহ করে ফরচুন বরিশাল।

টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে ভালো শুরু আভাস দেয় দুই ওপেনার এনামুল বিজয় ও মেহদী মিরাজ। তবে দলীয় ৩০ রানে ৮ বলে ১৪ রান করে আউট হন বিজয়। এরপর ক্রিজে এসে রানের খাতা না খুলেই সাজঘরে ফিরে যান ইব্রাহিম জাদরান।

এরপর দলীয় ৪৬ রানে আরও দুই ব্যাটারকে হারায় বরিশাল। ২০ বলে ২৪ রান করে আউট হলে ক্রিজে এসে রানের খাতা না খুলেই সাজঘরে ফিরে যান মাহমুদুল্লাহ। তবে এরপর ইফতিখার আহমেদকে সঙ্গে নিয়ে খেলতে থাকেন অধিনায়ক সাকিব আল হাসান।

ক্রিজে এসে ব্যাটিং তাণ্ডব চালাতে থাকেন ইফতিখার আহমেদ। অন্যদিকে সাকিবও খেলতে থাকেন সাবলীলভাবে। ইনিংসের ১৩তম ওভারে শামিমের বলে চার ছক্কা হাঁকান ইফতিখার। মারমুখি ব্যাটিংয়ে নিজের অর্ধশতক পূরণ করেন ইফতিখার।

অন্যদিকে রংপুরের বোলারদের ওপর চড়াও হন সাকিব। ৩৩ বলে ফিফটি করেন তিনি। ফিফটির পরও ব্যাটিং তাণ্ডব চালিয়ে সাকিব। অন্যদিকে সামানতালে ব্যাট চালিয়ে যান ইফতিখার। ইনিংসের ১৯তম ওভারে হারিস রউফকে তিন ছক্কা হাঁকান তিনি। 

ইনিংসের শেষ ওভারের প্রথম তিন বলে ১১ রান তুলে নিয়ে ৪৫ বলে নিজের শতক পূরন করেন ইফতিখার। শেষ দুই বলে দুই ছক্কা হাঁকান সাকিব। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ২৩৮ রান সংগ্রহ করে বরিশাল। ইফতিখার ৪৫ বলে ১০০ ও সাকিব ৪৩ বলে ৮৯ রানে অপরাজিত থাকেন। রংপুরের পক্ষে হাসান মাহমুদ ও হারিস রউফ নেন ২টি করে উইকেট।  

ইত্তেফাক/জেডএইচ