শুক্রবার, ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ১৯ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

হাসপাতাল পরিদর্শন, স্বাস্থ্যমন্ত্রীর অসন্তোষ

আপডেট : ১৯ জানুয়ারি ২০২৩, ২২:২৩

বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতাল পরিদর্শনে গিয়ে অসন্তোষ প্রকাশ করেছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক এমপি। বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) সকালে নির্মাণাধীন শহীদ সুকান্ত বাবু শিশু হাসপাতাল, বিভাগীয় ক্যান্সার হাসপাতাল এবং শের-ই বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতাল পরিদর্শন শেষে এ অসন্তোষ প্রকাশ করেন তিনি।

হাসপাতাল পরিদর্শনকালে রোগীদের সঙ্গে কথা বলছেন স্বাস্থ্যমন্ত্রী। ছবি: ইত্তেফাক

স্বাস্থ্যমন্ত্রী বলেন, হাসপাতলের বিভিন্ন ওয়ার্ড ঘুরে যা দেখলাম, তাতে চিত্রটা ভারো মনে হলো না। কারণ অনেক বেশি রোগী, ফলে ফ্লোরে পা ফেলার জায়গা নেই। নতুন ভবনে মেডিসিন ইউনিট নেওয়া হয়েছে, তারপরও সেখানে দেখলাম করিডোরে-বারান্দায় অনেক রোগী। আর পুরাতন ভবনেও তো অনেক রোগী, যেখানে ফ্লোরেও রোগী রয়েছে। রোগীরা চিকিৎসাটা যেভাবে নিচ্ছে সেটা আমাদের কাঙ্খিত নয়।

হাসপাতাল পরিদর্শন করছেন স্বাস্থ্যমন্ত্রী। ছবি: ইত্তেফাক

এসময় তিনি হাসপাতালে যারা কাজ করেন তাদের উদ্দেশ্যে করে বলেন, আপনারা নিজেরা উপস্থিত থাকবেন। যন্ত্রপাতি সচল রাখবেন। হাসপাতাল পরিস্কার রাখবেন। যারা সেবা নিতে আসবে তাদের উন্নত সেবা দেওয়ার চেষ্টা করবেন।  

পরিদর্শনকালে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাশার মোহাম্মদ খুরশিদ আলম, বরিশাল সিটি করপোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহসহ স্বাস্থ্য মন্ত্রণালয়, অধিদপ্তর ও বিভিন্ন হাসপাতালের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বরিশালে হাসপাতাল পরিদর্শন করছেন স্বাস্থ্যমন্ত্রী। ছবি: ইত্তেফাক

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের মন্ত্রী জাহিদ মালেক এমপি বুধবার বিকাল সাড়ে ৪টায় সড়ক পথে বরিশাল পৌছান। রাত্রি যাপন শেষে বৃহস্পতিবার নির্মিতব্য ক্যান্সার হাসপাতাল ও সুকান্ত বাবু হাসপাতাল পরিদর্শন, বরিশাল মেডিক্যাল কলেজ অডিটরিয়ামে কলেজ ও হাসপাতালের চিকিৎসকদের সঙ্গে মতবিনিময় ও বরিশাল বিভাগের স্বাস্থ্য, পরিবার পরিকল্পনা ও নার্সিং কর্মকর্তাদের সঙ্গে সার্কিট হাউজ মিলনায়তনে মতবিনিময় সভা শেষে সন্ধ্যায় পটুয়াখালীর কুয়াকাটায় উপস্থিতি ও রাত্রিযাপন শেষে শুক্রবার পটুয়াখালী থেকে ঢাকার উদ্দেশ্যে রওয়ানা দিবেন।

ইত্তেফাক/পিও