শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

একাদশ শ্রেণিতে ভর্তি: লাগছে না মূল ট্রান্সক্রিপ্ট

আপডেট : ১৯ জানুয়ারি ২০২৩, ২৩:৫৮

একাদশ শ্রেণিতে ২০২২-২৩ শিক্ষাবর্ষে ভর্তির ক্ষেত্রে লাগছে না শিক্ষার্থীদের মূল ট্রান্সক্রিপ্ট। বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) মূল ট্রান্সক্রিপ্ট জমা না দেওয়ার বিষয়ে এমনটা নির্দেশ দিয়েছে ঢাকা শিক্ষা বোর্ড।

শিক্ষাপ্রতিষ্ঠানগুলোকে নির্দেশনায় বলা হয়, ২০২২-২৩ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে অনলাইনের মাধ্যমে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের কলেজভিত্তিক তালিকা আগামী ২১ জানুয়ারি www.xiclassadmission.gov.bd ওয়েবসাইটে College Login প্যানেলে সংশ্লিষ্ট কলেজের ইআইআইএন ও পাসওয়ার্ড দিয়ে লগইন করে ডাউনলোড করার জন্য অনুরোধ করা হলো।

ঢাকা শিক্ষা বোর্ড

কলেজে ভর্তির সময় শিক্ষার্থীর এসএসসি পাসের মূল অ্যাকাডেমিক ট্রান্সক্রিপ্ট জমা না নিয়ে অ্যাকাডেমিক ট্রান্সক্রিপ্টের অনলাইন কপি জমা নিয়ে ভর্তি কার্যক্রম সম্পন্ন করতে হবে। প্রয়োজনে শিক্ষার্থীর এসএসসি পরীক্ষার মূল এডমিট কার্ড ও রেজিস্ট্রেশন কার্ড জমা নেওয়া যাবে। শিক্ষার্থী মূল অ্যাকাডেমিক ট্রান্সক্রিপ্ট জমা দিলে তাকে পরে এডমিট কার্ড ও রেজিস্ট্রেশন কার্ড ফেরত দিতে হবে।

নির্দেশনায় আরও বলা হয়, শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে বোর্ডের অনলাইনে পাঠানো শিক্ষার্থীদের তালিকা অনুযায়ী ভর্তি করতে হবে। ওই তালিকার বাইরে কোনও শিক্ষার্থীকে ভর্তি করা যাবে না।

ইত্তেফাক/এমএএম