শুক্রবার, ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ১৯ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

পদোন্নতি পাওয়া ৪০ এএসপিকে নতুন কর্মস্থলে বদলি

আপডেট : ২০ জানুয়ারি ২০২৩, ০০:৪৮

পুলিশের পরিদর্শক থেকে পদোন্নতি পেয়ে সহকারী পুলিশ সুপার (এএসপি) হওয়া ৪০ জনকে নতুন কর্মস্থলে বদলি করা হয়েছে। বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবুদল্লাহ আল-মামুন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে তাদের বদলি করা হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, বদলি হওয়া কর্মকর্তাদের আগামী ২৯ জানুয়ারির মধ্যে বর্তমান কর্মস্থল ত্যাগ করতে হবে। যদি ত্যাগ না করেন তাহলে ৩০ জানুয়ারি তারা তাৎক্ষণিকভাবে অবমুক্ত (স্ট্যান্ড রিলিজ) হিসেবে গণ্য হবেন।

যেসব এলাকায় নির্বাচনি তফসিল ঘোষণা করা হয়েছে, সেসব এলাকায় তফসিলের মেয়াদ শেষে বদলির আদেশ কার্যকর করা হবে বলেও জানানো হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, বরিশালের পুলিশ পরিদর্শক বর্তমানে সহকারী পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত আব্দুর রাজ্জাক মোল্লাকে নৌ পুলিশের এসপি হিসেবে পদায়ন করা হয়েছে। আর ঢাকা আমর্ড পুলিশ ব্যটালিয়নের (এপিবিএন-১) মো. সরওয়ার হোসেনকে বরিশাল মহানগর পুলিশে (বিএমপি), বগুড়ার সুব্রত ব্যানার্জীকে রংপুর মহানগর পুলিশের (আরএমপি), ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মো. আবুল বাসারকে ডিএমপিতে, পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) মো. রফিকুল ইসলামকে এপিবিএন সদর দপ্তরে, ঢাকা এন্টি টেরোরিজম ইউনিটের মো. মোশাররফ হোসেনকে শিল্পাঞ্চল পুলিশে, সিআইডির রবিউল হাসান সরকারকে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নে র‌্যাব, ঢাকা ইন্ডিস্ট্রিয়াল পুলিশের সদর দপ্তরের মো. শামসুল আলম খানকে র‌্যাবে, খুলনা পুলিশ ট্রেনিং কলেজের পিটিসির সাতক্ষীরা থেকে প্রেষণে মো. রবিউল হোসেনকে এপিবিএন সদর দপ্তরে, নাটোরের মো. রাশেদুল ইসলাম বিশ্বাসকে শিল্পাঞ্চল পুলিশে, ডিএমপির মো. ওয়াহিদুজ্জামানকে ডিএমপিতে, ডিএমপির দাদন ফকিরকে ডিএমপিতে পদায়ন করা হয়েছে।

প্রজ্ঞাপন অনুযায়ী, দিনাজপুরের মো. মনিরুজ্জামানকে র‌্যাবে, ঢাকা এপিবিএন-২ এর মো. শাহজাহান আলীকে চট্টগ্রাম আরআরএফে, জামালপুরের মো. গোলাম মোর্শেদ তালুকদারকে শিল্পাঞ্চল পুলিশে, ঢাকার মো. মতিউর রহমান মিঞাকে সিআইডিতে, লক্ষীপুরের অংশু কুমার দেবকে এপিবিএন সদর দপ্তরে, লক্ষীপুরের এস. এম মাহবুবল আলমকে এপিবিএন সদর দপ্তরে, ডিএমপির গনেশ গোপাল বিশ্বাসকে শিল্পাঞ্চল পুলিশে, সিআইডির জলিল আহমেদকে স্পেশাল আমর্ড পুলিশ ব্যাটালিয়নে (এসপিবিএন), সিআইডির মো. জোবাইরুল হককে এপিবিএন সদর দপ্তরে, মেহেরপুরে গোলাম মোহাম্মদকে র‌্যাবে এবং ডিএমপির মো. মতিউর রহমানকে এপিবিএন সদর দপ্তরে পদায়ন করা হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়, সিএমপির মঈনুর রহমানকে সিএমপিতে পদায়ন করা হয়েছে। আর ঢাকা পুলিশের বিশেষ শাখার (এসবি) মো. একেএম ফারুক হোসেনকে এসবিতে, সিলেটের মো. নিজাম উদ্দিন চৌধুরীকে এপিবিএন সদর দপ্তরে, ঢাকা এসবির কাজী ওয়াজেদ আলীকে ডিএমপিতে, ঢাকা এসবির মো. জহির উদ্দিনকে সিআইডিতে, নীলফামারীর মো. মনিরুল ইসলামকে শিল্পাঞ্চল পুলিশে, ঢাকা এন্টি টেরোরিজম ইউনিটের মো. আনোয়ারুল আজমকে টাঙ্গাইলের পিটিসিতে, ঢাকা নৌ পুলিশের মুন্সি মো. আছাদুল্লাহকে শিল্পাঞ্চল পুলিশে, ডিএমপির মো. শহীদুল হককে ডিএমপিতে, ঢাকা জেলার (শহর ও যানবাহন) আবু হাজ্জাজকে ডিএমপিতে, রাজশাহীর (শহর ও যানবাহন) মো. সোয়েব আলী সাপুকে পুলিশ সদর দপ্তরে এবং ঢাকা এসপিবিএনের -২ আব্দুছ ছালাম মিয়াকে ঢাকা এসপিবিএনের সহকারী পুলিশ সুপার (এএসপি) হিসেবে পদায়ন করা হয়েছে।

ইত্তেফাক/এমএএম