বুধবার, ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ২৫ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

চট্টগ্রামের বিডিজবস মেলায় চাকরি পাচ্ছে ২৫০০

আপডেট : ২০ জানুয়ারি ২০২৩, ১২:২১

৩৫ হাজার আবেদনকারীর সিভি থেকে বাছাই করে দুই হাজার ৫০০ জনের চাকরি হচ্ছে চট্টগ্রামের বিডিজবস চাকরি মেলায়। বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) নগরীর জিইসি কনভেনশন সেন্টারে সকাল ৯ টা থেকে বিকাল ৪ পর্যন্ত অনুষ্টিত হয় এই চাকরি মেলা। মেলায় টেকনিক্যাল ও সাধারণ গ্রাজুয়েটরা চাকরির আবেদন করেন। সংগৃহীত আবেদন থেকে চাকরিদাতা দেশের শীর্ষ ৭০টি প্রতিষ্ঠান তাদের কাঙ্খিত কর্মী  বেছে নিচ্ছেন বলে জানান বিডিজবসের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) একেএম ফাহিম মাশরুর।

তিনি বলেন, অভাবনীয় সাড়া  পেয়েছি মেলায়। এবারই প্রথম স্পটে অনলাইনে পরীক্ষার আয়োজন করা হয়েছে। এর মাধ্যমে নিয়োগদাতারা সরাসরি মেলার মধ্যেই পরীক্ষা নিয়ে তাৎক্ষণিক রেজাল্ট জানিয়ে দিতে পেরেছেন। এটা একটা বাড়তি সুযোগ যোগ হলো মেলায়।

বিডিজবস ডটকমের মার্কেটিং ডিরেক্টর প্রকাশ রায় চৌধুরী বলেন, এর আগে কারিগরী চাকরি মেলা ও সাধারণ গ্রাজুয়েটদের জন্য ক্যারিয়ার ফেয়ার আলাদা ভাবে আয়োজন করা হতো। এবারই প্রথম একসঙ্গে দুইটি মেলার আয়োজন করা হয়েছে। আমরা চাকরিদাতা এবং চট্টগ্রামের স্থানীয় কারিগরী চাকরিপ্রার্থী ও সাধারণ গ্রাজুয়েট চাকরিপ্রীর্থীদের মধ্যে মেলবন্ধন তৈরি করতে পেরেছি।

এদিকে, সকাল ৮টা থেকে হাজার হাজার চাকরিপ্রার্থী জিইসি কনভেনশন সেন্টারের সামনে ভিড় করতে থাকে। সকাল ৯ টায় মেলা শুরু হওয়ার পর থেকে বিকাল ৪ টা পর্যন্ত মেলা প্রাঙ্গণে ৩৫ হাজারের বেশি চাকরিপ্রার্থী অংশগ্রহণ করেন।

নিজ শহরে ঢাকাসহ দেশের শীর্ষস্থানীয় প্রতিষ্ঠানের চাকরিদাতাদেরকে পেয়ে উচ্ছ্বসিত হাজী মোহাম্মদ মুহসিন কলেজের এমবিএ অধ্যায়নরত আয়শা ছিদ্দিকা। তিনি জানান, চট্টগ্রামে এমন আয়োজন আমাদের জন্য খুবই উপকারী, বিশেষ করে মেয়েদের জন্য। ঢাকায় গিয়ে চাকরির আবেদন করা বা ইন্টারভিউ দেওয়া কষ্টসাধ্য। বিডিজবসের কল্যানে চট্টগ্রামে অনস্পট সিভি গ্রহণ ও চাকরির  ইন্টারভিউ দেয়ার সুযোগ পাওয়ায় আমাদের অনেক উপকার হয়েছে।

একই অভিমত ব্যক্ত করে চাকরির আবেদন করেন দুই বন্ধু সোহানুর রহমান ও আকলিমা আক্তার। তারা বলেন, চট্টগ্রাম শহর থেকে একটু দূরে বাড়ি হওয়ায় ঢাকা ও চট্টগ্রামের অনেক জব অফার সম্পর্কে সময়মতো সঠিক তথ্য পাই না। অনলাইনে বিডিজবসের চাকরি মেলার তথ্য দেখে আবেদন করার পরিকল্পনা করি। মেলায় ১০টি প্রতিষ্ঠানে সিভি জমা দিয়েছি। এই ধরনের আয়োজনের জন্য কর্তৃপক্ষকে ধন্যবাদ।

ইত্তেফাক/কেকে

এ সম্পর্কিত আরও পড়ুন

এ সম্পর্কিত আরও পড়ুন