শনিবার, ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ২১ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

আর্জেন্টিনার লুকাস রোমানকে কিনল বার্সেলোনা

আপডেট : ২০ জানুয়ারি ২০২৩, ১৪:৩৪

ক্লাব বার্সেলোনায় আবার আর্জেন্টাইন ছোঁয়া লাগল। লিওনেল মেসি দীর্ঘ ১৯টি বছর বার্সেলোনায় কাটিয়েছেন। হয়ে উঠেছিলেন ক্লাবটির প্রতীক। সেই মেসি ২০২১ সালের আগস্টে বার্সেলোনা ছেড়ে পাড়ি জমিয়েছেন ফরাসি ক্লাব পিএসজিতে। মেসি চলে যাওয়ার পর থেকে বার্সেলোনায় আর্জেন্টাইন-শূন্যতাই বিরাজ করছিল। সেই শূন্যতা ঘুচিয়ে বার্সেলোনায় যোগ দিলেন মেসির স্বদেশি লুকাস রোমান। ভালোবেসে সবাই যাকে ‘এল পোচো’ নামে ডাকে।

১৮ বছর বয়সী এই তরুণ মেসির মতোই একজন ফরোয়ার্ড এবং বাঁ-পায়ের খেলোয়াড়। গত পরশুই চুক্তিপত্রে সই করে ২০২৬ সাল পর্যন্ত বার্সেলোনার হয়ে গেছেন তিনি। তবে বার্সেলোনার মূল দলে নয়, আপাতত আর্জেন্টাইনদের ‘এল পোচো’র ঠিকানা হয়েছে বার্সেলোনার বি দলে। যে দলটির পোষাকি নাম বার্সেলোনা অ্যাতলেতিক। এই দলটির হয়ে লুকাস রোমান খেলবেন স্পেনের ঘরোয়া ফুটবলের তৃতীয় সর্বোচ্চ লিগ—প্রথম বিভাগে। মজার ব্যাপার হলো কেনার পরই আর্জেন্টাইন তরুণের উপর ৪০০ মিলিয়ন ইউরোর রিলিজ ক্লজ ঝুলিয়ে দিয়েছে বার্সেলোনা! মানে তাকে পেতে চাইলে আগ্রহী ক্লাবকে গুণতে হবে ৪০০ মিলিয়ন ইউরো।

আর্জেন্টিনার রাজধানী বুয়েনস আইরেসের নিকটবর্তী কাবালিতোয় তার জন্ম। খেলতেন আর্জেন্টিনারই ক্লাব ফেরো ক্যারিল ওয়েস্তে ক্লাবে। এরই মধ্যে মেসির বন্ধু হাভিয়ের মাচেরানোর নজরও কেড়েছেন লুকাস রোমান। আর্জেন্টিনার অনূর্ধ্ব-২০ দলের হয়ে একটা ম্যাচও খেলেছেন। উল্লেখ মাচেরানো এখন আর্জেন্টিনার অনূর্ধ্ব-২০ দলের কোচ।

 

ইত্তেফাক/জেডএইচ