শনিবার, ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ২১ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

পদ্মা সেতুর এক্সপ্রেসওয়েতে যাত্রীবাহী বাসে আগুন

আপডেট : ২০ জানুয়ারি ২০২৩, ২০:২৮

মাদারীপুরের শিবচরে পদ্মা সেতুর এক্সপ্রেসওয়েতে বরিশাল এক্সপ্রেস নামে একটি বাসে যান্ত্রিক ত্রুটি থেকে আগুন লেগেছে। এতে বাসটির ভেতরের বেশিরভাগ অংশ পুড়ে যায়। এ ঘটনায় কেউ হতাহত হয়নি। তবে বাসের বক্সে রাখা যাত্রীদের বিভিন্ন মালামাল পুড়ে ছাই হয়ে গেছে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের সদস্যরা গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন।

শুক্রবার (২০ জানুয়ারি) বিকেল ৩টার দিকে শিবচর এক্সপ্রেসওয়ের পাঁচ্চর সংলগ্ন মোল্লার বাজারে এ ঘটনা ঘটে।

শিবচর হাইওয়ে থানা সূত্রে জানা গেছে, বিকেল ৩টার দিকে বরগুনার পাথরঘাটা থেকে ঢাকার পথে যাচ্ছিল বরিশাল এক্সপ্রেসের একটি বাস। পাঁচ্চর সংলগ্ন মোল্লার বাজারে পৌঁছালে বাসের চাকা ব্লাস্ট হয়। এ সময় বাস থামিয়ে যাত্রীদের নামানো হয়। এরপরই হঠাৎ করে বাসে আগুন ধরে যায়। খবর পেয়ে শিবচর হাইওয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

যাত্রী অঞ্জনা সরকার বলেন, বাসের সমস্যা দেখা দিলে আমরা যাত্রীরা সবাই বাস থেকে নেমে রাস্তায় দাঁড়াই। এরপর হঠাৎ করেই বাসে আগুন ধরে যায়। বাসের বক্সে রাখা আমাদের মালামাল, ব্যাগ সবকিছু পুড়ে গেছে।

শিবচর হাইওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু নাঈম মো. মোফাজ্জেল হক বলেন, অগ্নিকাণ্ডে কেউ হতাহত হয়নি। ফায়ার সার্ভিসকে খবর দিলে দ্রুত এসে তারা আগুন নিয়ন্ত্রণে আনে। ইঞ্জিনে ত্রুটি থেকে এ অগ্নিকাণ্ড ঘটতে পারে বলে ধারণা করা হচ্ছে।

ইত্তেফাক/এসকে/পিও