বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ২৬ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

ইফতিখারের ফিফটিতে বড় সংগ্রহ বরিশালের

আপডেট : ২৫ জানুয়ারি ২০২৩, ১৫:৫৬

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) ঢাকা ডমিনেটর্সকে ১৭৪ রানের টার্গেট দিয়েছে ফরচুন বরিশাল। টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৭৩ রান সংগ্রহ করে ফরচুন বরিশাল।

টসে হেরে ব্যাট করতে নেমে শুরুতেই উইকেট হারায় বরিশাল। দলীয় ১১ রানে ৬ বলে ১০ রান করে আউট হন সাইফ হাসান। এরপর দ্রুতই আউট হয়ে সাজঘরে ফিরে যান আরেক ওপেনার এনামুল বিজয়।

দলীয় ১৭ রানে ৮ বলে ৬ রান করে ফিরে যান বিজয়। এরপর মিরাজ ও চতুরঙ্গ ডি সিলভা মিলে শুরুর ধাক্কা সামাল দেওয়ার চেষ্টা করেন। তবে দলীয় ৪৪ রানে ফের উইকেট হারায় বরিশাল। ১০ বলে ১০ রান করে আউট হন চতুরঙ্গ ডি সিলভা।

এরপর মিরাজকে সঙ্গে নিয়ে বড় জুটি গড়ার চেষ্টা করেন অধিনায়ক সাকিব আল হাসান। তবে দলীয় ৬৩ রানে ১৪ বলে ১৭ রান করে আউট হন মিরাজ। এরপর ক্রিজে আসা ইফতিখার আহমেদকে রানের চাকা সচল রাখেন সাকিব।

তবে দলীয় ৮৯ রানে ১৭ বলে ৩০ রান করে সাজঘরে ফিরে যান সাকিব। এরপর ক্রিজে আসা মাহমুদুল্লাহ রিয়াদকে সঙ্গে নিয়ে আগ্রাসী ব্যাটিং করতে থাকেন ইফতিখার আহমেদ। অন্যদিকে কিছুটা দেখেশুনে খেলতে থাকেন মাহমুদুল্লাহ। 

মারমুখি ব্যাটিংয়ে ৩১ বলে নিজের অর্ধশতক পূরণ করেন ইফতিখার। শেষ পর্যন্ত এই  দু'জনের হার না মানা ৮৪ রানের জুটিতে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৭৩ রান সংগ্রহ করে ফরচুন বরিশাল। 

ইফতিখার আহমেদ ৩৪ বলে ৫৬ ও মাহমুদুল্লাহ ৩১ বলে ৩৫ রানে অপরাজিত থাকেন। ঢাকার পক্ষে নাসির হোসেন নেন ২টি উইকেট। 

ইত্তেফাক/জেডএইচ