বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১৮ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

প্রাণ বঙ্গ মিলার্সের ছাইয়ের আগুনে পুড়ে মৃত্যুর সঙ্গে লড়ছে শিশু

আপডেট : ২২ জানুয়ারি ২০২৩, ১১:০৫

দিনাজপুরের ফুলবাড়ীর রাঙামাটি এলাকায় প্রাণ বঙ্গ মিলার্সের পরিত্যক্ত ছাইয়ের আগুনে পুড়ে মৃত্যুর সঙ্গে লড়ছে পাঁচ বছরের শিশু রিয়াদ বাবু। বর্তমানে শিশুটি এখন ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন রয়েছে। 

দগ্ধ শিশু রিয়াদ বাবুর চাচি গোলাপি বেগম বলেন, শুক্রবার (২০ জানুয়ারি) বিকেল সাড়ে ৫টার দিকে এলাকায় অন্যান্য শিশুদের সঙ্গে খেলা করছি শিশু রিয়াদ বাবু। উন্মক্ত জায়গায় ফেলে রাখা প্রাণ গ্রুপের বঙ্গ অটো রাইস মিলের ছাইয়ের মধ্যে শিশু রিয়াদ হঠাৎ পড়ে যায় এবং তার শরীরের বেশির ভাগ অংশ পুড়ে যায়। দগ্ধ রিয়াদকে মুমূর্ষু অবস্থায় প্রথমে ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পরে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে নেওয়া হয়। কিন্তু সেখানে তার অবস্থার অবনতি হলে তাকে ওই রাতেই ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ণ ইউনিটে নেওয়া হয়।

শনিবার (২১ জানুয়ারি) বিকেলে সরেজমিনে  ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, বঙ্গ মিলার্সের অটো রাইস মিলের পরিত্যক্ত গরম (আগুন মিশ্রিত) ছাই খোলা জায়গায় রাখা হয়েছে। সামান্য উচুঁ করে টিনের বেড়াঘেড়া দেওয়া হলেও শিশু-কিশোররা অবাধে সেখানে যাতায়াত করে থাকছে। একইভাবে অবাধ গরু-ছাগল-ভেড়ার চারণ ভূমিতে পরিণত হয়েছে।

প্রাণ গ্রুপের ফুলবাড়ী রাঙামাটিস্থ ফ্যাক্টরির প্রকৌশলী শফিকুল ইসলাম ও নিরাপত্তা ইনচার্জ নাসির উদ্দিন বলেন, নিরাপত্তাকর্মীদের চোখকে ফাঁকি দিয়ে শিশুরা খেলার এক পর্যায়ে ছাইয়ের মধ্যে পড়ে যায়। তবে এখন বিষয়টি কঠোর নজরদারীতে রাখা হয়েছে।

ইত্তেফাক/আরএজে