বুধবার, ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ২৫ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

টরন্টোতে বাংলাদেশি লিবারেলদের সমাবেশ

আপডেট : ২২ জানুয়ারি ২০২৩, ১১:১২

কানাডার টরন্টোতে বাংলাদেশ সেন্টারে  সম্প্রতি বাংলাদেশি লিবারেলদের এক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।  সমাবেশে কানাডার বিভিন্ন ক্ষেত্রে বাংলাদেশিদের অবস্থান আরও দৃঢ় ও শক্তিশালী করে গণমুখী কার্যক্রম পরিচালনা করা হবে ।

সংশ্লিষ্টরা জানান, লিবারেল অ্যাসোসিয়শন অফ বাংলাদেশি কানাডিয়ান্স ও এলএবিসিতে গণজোয়ার সৃষ্টি হয়। অন্টারিও প্রভিন্সের স্কার্বোতে একটি আসলে কেন্দ্রীয় এবং প্রদেশিক লিবারেল পার্টির দুই কমিটি এখন বাংলাদেশিদের দখলে।

লিবারেল পার্টির স্থানীয়  আবুল আজাদের নেতৃত্বে বিভিন্ন পেশার বিপুল সংখ্যক প্রতিনিধি লিবারেল অ্যাসোসিয়শন অফ বাংলাদেশি কানাডিয়ান্সের সঙ্গে সম্পৃক্ত হয়ে উক্ত সমাবেশ সার্থক করেন।

আবুল কালাম ইত্তেফাকে জানান, আগামী মার্চে প্রধানমন্ত্রী এবং লিবারেল পার্টির প্রধান জাস্টিন ট্রুডোকে এই সংগঠন থেকে সংবর্ধিত করা হবে। সেজন্য প্রস্তুতি চলছে। এবং আমরা আশা করি, বাঙালি অধ্যুষিত এলাকায় আগামীতে আমরা ডলি বেগমের মতো আরও বাংলাদেশি এমপিপি এবং এমপি পাবো। যা হবে- গৌরবের ব্যাপার।

স্কারবোরো সাউথ ওয়েস্ট ফেডারেল লিবারেল অ্যাসোসিয়েশনের সেক্রেটারি মার্জিয়া হক ও প্রোভিন্সিয়াল অ্যাসোসিয়েশনের সেক্রেটারি নাইমা ফেরদৌসীর উপস্থাপনায় সমাবেশে বক্তব্য দেন- আফরোজা বেগম, রিয়েলটর হিশাম চিশতি, মেসি চৌধুরী, হুমায়ুন কবির, টুম্পা ফেরদৌসী, বিটু হক, কাজী সামিন, মোস্তফা কামাল প্রমুখ। 

এলএবিসির লক্ষ্য উদ্দেশ্য তুলে ধরেন এলএবিসির অন্যতম উদ্যোক্তা আলিমুল হায়দারী বাবুলএবং স্থপতি নাজমুল জায়গীরদার রানা।

ইত্তেফাক/আরএজে