শুক্রবার, ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ১৯ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

মুক্তির আগেই ‘পাঠান’র আয় ৩৫ কোটি, তবুও ভয়ে শাহরুখ?

আপডেট : ২২ জানুয়ারি ২০২৩, ১৬:২৬

আর মাত্র তিন দিন বাকী। আগামী ২৫ জানুয়ারি মুক্তি বড় পর্দায় মুক্তি পেতে যাচ্ছে শাহরুখ খানের ‘পাঠান’ সিনেমা। হু হু করে বিক্রি হচ্ছে প্রথম দিনের টিকিট। প্রথম দিনের লাভে ‘পাঠান’ নজির গড়তে চলেছে বলে মনে করা হচ্ছে। টিকিট বিক্রির ধুম দেখে তেমনটাই আন্দাজ করছেন অনেকে।

পরিসংখ্যান বলছে, এখন পর্যন্ত প্রথম দিনে ‘পাঠান’ দেখার জন্য ২ লক্ষ টিকিট বিক্রি হয়েছে। সংবাদ সংস্থা পিটিআই সূত্রে খবর, প্রায় ৩৫ কোটি টাকার টিকিট বিক্রি হয়েছে ইতিমধ্যেই।

রিপোর্ট বলছে, এভাবেই যদি এগোতে থাকে তাহলে প্রথম দিনই ৩৫ থেকে ৪০ কোটি টাকা আয় করবে এই ছবি। সেক্ষেত্রে শুধু ভারতেই প্রথম সপ্তাহে ১৫০ থেকে ২০০ কোটির অংক ছুঁয়ে ফেলবে ‘পাঠান’। ছবিটি টুডি ছাড়াও আইম্যাক্স, ফোর ডিএক্স, ডিবক্স ভার্সনে দেখা যাবে। হিন্দি ছাড়াও তামিল, তেলুগু ভাষায় মুক্তি পাবে এই ছবি।

ছবি: সংগৃহীত

প্রথম দিনের লক্ষ্মীলাভে ‘পাঠান’ নজির গড়তে চলেছে বলে মনে করা হচ্ছে। টিকিট বিক্রির ধুম দেখে তেমনটাই আন্দাজ করছেন অনেকে। তবে শাহরুখের ছবিতে প্রথম দিনের নজির নতুন নয়।

এর আগেও একাধিক ছবিতে প্রথম দিনেই চমকে দিয়েছেন কিং খান। ছবিটি হয়তো ‘সুপারহিট’ তকমা পায়নি। তবে অনুরাগীরা কেবল তার চমক দেখতেই দলে দলে হল ভরিয়েছেন প্রথম দিনেই। প্রথম দিনে ১৯ কোটি ৩৫ লক্ষ টাকার ব্যবসা করেছিল শাহরুখ, অনুশকা শর্মা, ক্যাটরিনা কাইফ অভিনীত ‘জ়িরো’। এই ছবির মোট ব্যবসা করেছিলো ১৮৬ কোটি টাকা।

২০১৭ সালে মুক্তি পায় শাহরুখ-অনুশকা অভিনীত ‘জব হ্যারি মেট সেজল’। প্রথম দিন ‘জব হ্যারি মেট সেজল’-এর আয় ছিল ১৫ কোটি ২৫ লক্ষ টাকা। সব মিলিয়ে এই ছবি ১৫৩ কোটি টাকার ব্যবসা করেছে। এই ছবির ক্ষেত্রেও ২০০ কোটির গণ্ডি পার করাতে পারেনি।

ছবি: সংগৃহীত

২০১৭ সালেই শাহরুখের আর এক বহু প্রতীক্ষিত ছবি মুক্তি পায়। ‘পাঠান’-এর মতোই ‘রইস’ মুক্তির দিন ধার্য হয়েছিল ২৫ জানুয়ারি। তবে বক্স অফিসে প্রত্যাশা পূরণ করতে পারেনি এই ছবি। ছবিটি প্রথম দিনে ২০ কোটি ৪২ লক্ষ টাকার ব্যবসা করে। কিন্তু ‘রইস’-এর রোজগারের দৌড় থেমে যায় মাত্র ১২৮ কোটিতেই।

‘জ়িরো’, ‘জব হ্যারি মেট সেজল’, ‘রইস’ ছাড়াও বেশ কয়েকটি সিনেমা প্রথমদিন ভালো ব্যবসা করলেও পরে ওতোটা দৌড়াতে পারেনি। পাঠানের উত্তেজনাও সেরকমই। তবে ‘পাঠান’ সিনেমাটি আগের ছবিহুলোকে ছাড়িয়ে যাবে বলে- এমন প্রত্যাশার কথা আগেই জানিয়েছিলেন শাহরুখ। কি ‘জ়িরো’, ‘জব হ্যারি মেট সেজল’, ‘রইস’ ভয় কেটেছে কিং খানের?

ইত্তেফাক/বিএএফ