শুক্রবার, ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ২০ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

চলে গেলেন কবি সৌভিক বন্দ্যোপাধ্যায়, শোকে কাতর বন্ধুরা

আপডেট : ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ১৬:৪১

মারা গেলেন বর্তমান সময়ের অন্যতম কবি সৌভিক বন্দ্যোপাধ্যায়। এই সময়ের অন্যতম জনপ্রিয় কবি সৌভিক বন্দ্যোপাধ্যায় শনিবার (২১ জানুয়ারি) মৃত্যু বরণ করেন। সেরিব্রাল অ্যাটাক হয়েছিল তার। দক্ষিণ কলকাতার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি ছিলেন কবি। সেখানেই চিকিৎসা চলছিল তার। কবির মৃত্যুতে টলিউড থেকে বাংলা পাঠক জগতে শোকের ছায়া নেমে এসেছে।

তার অকাল মৃত্যুতে শোকবার্তা জানালেন কবি শ্রীজাত বন্দ্যোপাধ্যায়, অভিনেতা সুজয় প্রসাদ চট্টোপাধ্যায়, শ্রীলেখা মিত্র প্রমুখ।
 
সৌভিক বন্দ্যোপাধ্যায় বরাবরই প্রাণ খোলা, হাসিখুশি মানুষ ছিলেন। কিছুদিন আগেই তিনি জানিয়েছিলেন, 'শীতকাল এসে গিয়েছে সুপর্ণা, আমি মাসের পর মাস ঘুমিয়ে থাকব।' সেটা যে এত তাড়াতাড়ি বাস্তব হয়ে যাবে কেই বা ভেবেছিল। চারদিন আগে তার সেরিব্রাল অ্যাটাক হয়। হাসপাতালে ভর্তি করা হলে সেখানেই চিকিৎসা শুরু হলেও সবাইকে কাঁদিয়ে  চলেন গেলেন প্রিয় কবি।

শ্রীজাত যেন কিছুতেই মানতে পারছেন না। বন্ধুর স্মৃতিতে তিনি লেখেন, ‘বন্ধুদের চলে যাওয়ার দৃশ্যের চেয়ে শ্লথ এবং ভারী আর কিছুই রচিত হয়নি পৃথিবীতে। শোকের চেয়ে স্থবির যেমন কিছু হয় না।'
সাংবাদিক দেবদীপ পুরোহিত লিখেছেন, ‌'তোকে নিয়ে এইভাবে অতীত কালের অভিব্যক্তি ব্যবহার করে লিখতে একদম ভালো লাগছে না। কলকাতায় থেকেও আমাদের আড্ডায় না এলে তোকে যেভাবে মিস্ করতাম, সেভাবেই তোকে মিস্ করবো আমরা।'

ইত্তেফাক/পিএস/এআই