শুক্রবার, ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ১৯ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

৯৫৮ টন রড নিয়ে ভারতীয় জাহাজ আশুগঞ্জ নৌবন্দরে

আপডেট : ২২ জানুয়ারি ২০২৩, ১৫:৪৭

প্রায় ৯৫৮ টন রড নিয়ে ভারতীয় জাহাজ এমভি বালকার নোঙ্গর করেছে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ নৌবন্দরে। শনিবার (২১ জানুয়ারি) সন্ধ্যায় জাহাজটি বন্দরে আসে। সোমবার (২৩ জানুয়ারি) সকালে কাস্টমস আনুষ্ঠানিকতা শেষ করে এই রড ট্রাক দিয়ে সড়ক পথে আখাউড়া স্থলবন্দর দিয়ে ভারতের ত্রিপুরা রাজ্যে নিয়ে যাওয়ার কথা রয়েছে।

নৌবন্দর কর্তৃপক্ষ জানিয়েছে, এমভি বালকার জাহাজে ভারতের টাটা স্টিলের রড রয়েছে। টাটা স্টিলের এই রড আশুগঞ্জ নৌবন্দর থেকে ৫০ কিলোমিটার সড়ক পথ ব্যবহার করে আখাউড়া স্থলবন্দর দিয়ে ভারতের ত্রিপুরা রাজ্যের আগরতলা যাবে। ৭ জানুয়ারি ভারতের কলকাতার হলদিয়া বন্দর থেকে ওই জাহাজে রড উঠানো হয় এবং বাংলাদেশের ৪'শ কিলোমিটার নৌপথ ব্যবহার করে শনিবার সন্ধ্যায় আশুগঞ্জ নৌবন্দরে পৌঁছে।

আখাউড়া স্থলবন্দরের ব্যবসায়ী মো.আক্তার হোসেন জানান, তার প্রতিষ্ঠান আদনান এন্টারপ্রাইজের মাধ্যমে সিঅ্যান্ডএফ করে রড ভারতে পাঠানো হবে। সড়ক পথে এসব পণ্য আশুগঞ্জ থেকে আখাউড়া আনা হবে। সোমবার এসব রড ভারতের ত্রিপুরা রাজ্যে যাওয়ার সম্ভাবনা রয়েছে।                                  

এব্যাপারে আশুগঞ্জ নৌবন্দরের উপ পরিচালক মো. রেজাউল করিম জানান, ভারতীয় জাহাজ এমভি বালকার শনিবার সন্ধ্যায় আশুগঞ্জ নৌবন্দরে নোঙর করেছে। নৌবন্দরে বার্দিং চার্জ, শুল্ক ও সড়কপথ ব্যবহারের চার্জসহ কাস্টমস আনুষ্ঠানিকতা শেষ করে রড জাহাজ থেকে খালাস করে সড়ক পথে ত্রিপুরা রাজ্যে নিয়ে যাবে।

ইত্তেফাক/আরএজে