বুধবার, ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ২৫ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

জিম্বাবুয়েকে হারিয়ে সিরিজে সমতা আনলো আয়ারল্যান্ড

আপডেট : ২২ জানুয়ারি ২০২৩, ১৮:৫৭

ব্যাটার-বোলারদের নৈপুণ্যে জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে সমতা আনলো সফরকারী আয়ারল্যান্ড। সিরিজের দ্বিতীয় ম্যাচে জিম্বাবুয়েকে ৪৬ রানে হারিয়েছে আয়ারল্যান্ড। এই জয়ে সিরিজে ১-১ সমতা ফেরালো আইরিশরা। প্রথম ওয়ানডেতে বৃষ্টি আইনে ৩ উইকেটে জিতেছিলো জিম্বাবুয়ে।

শনিবার (২১ জানুয়ারি) হারারেতে টস জিতে আয়ারল্যান্ডকে ব্যাটিংয়ে পাঠায় জিম্বাবুয়ে। উদ্বোধনী জুটিতে দলকে ১০৪ রানের সূচনা এনে দেন অধিনায়ক পল স্ট্রার্লিং ও স্টিফেন ডোহানি। স্ট্রার্লিং ৪৫ রানে থামলেও হাফ-সেঞ্চুরি  তুলে ৭টি চার ও ১টি ছক্কায় ৮৪ রানে থামেন ডোহানি। মিডল-অর্ডারে ঝড়ো ইনিংস খেলে আয়ারল্যান্ডকে ৭ উইকেটে ২৯৪ রানের সংগ্রহ এনে দেন হ্যারি টেক্টর ও জর্জ ডকরেল। টেক্টর ৬১ বলে ৭৫ ও ডকরেল ১৯ বলে ৩০ রান তুলেন। জিম্বাবুয়ের টেন্ডাই চাতারা ৩টি উইকেট নেন।

২৯৫ রানের টার্গেটে ভালো শুরু না হলেও টপ ও মিডল-অর্ডার ব্যাটারদের দৃঢ়তায় ভালোভাবেই লড়াইয়ে ছিলো জিম্বাবুয়ে। ৪ উইকেটেই ২০০ রানও তোলে  আফ্রিকার দলটি। কিন্তু ব্যাটাররা বড় ইনিংস খেলতে না পারলে ও শেষ দিকে ৪১ রানে ৬ উইকেট খুইয়ে ম্যাচ হারে জিম্বাবুয়ে। ১৫ বল বাকী থাকতে ২৪৮ রানে অলআউট হয় জিম্বাবুয়ে।

ওপেনার ইনোসেন্ট কাইয়া ৫১, গ্যারি ব্যালেন্স ৫২, রায়ান বার্ল ৪১ ও চামু চিবাবা ৪০ রান করেন। আয়ারল্যান্ডের জশ লিটল ৩৮ রানে ৪ উইকেট নেন। সোমবার (২৩ জানুয়ারি) একই ভেন্যুতে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে অনুষ্ঠিত হবে।

ইত্তেফাক/জেডএইচ