বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১৯ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

ঢাকার প্রতিশোধের ম্যাচ, হারের বৃত্ত ভাঙতে চায় চট্টগ্রাম-রংপুর

আপডেট : ২৩ জানুয়ারি ২০২৩, ১০:০৬

চট্টগ্রাম পর্ব শেষে আজ থেকে আবার মাঠে গড়াচ্ছে বিপিএলের খেলা। মধ্যে দুই দিন বিরতি ছিল। ঢাকা পর্ব শেষ করে চট্টগ্রাম যাওয়ার সময় পয়েন্ট তালিকায় একচেটিয়া রাজত্বে ছিল মাশরাফি বিন মর্তুজার সিলেট স্ট্রাইকার্সের। তবে চট্টগ্রাম থেকে ফেরার পর পয়েন্ট তালিকায় সিলেটের সঙ্গে লড়াইয়ে যুক্ত হয়েছে সাকিব আল হাসানের ফরচুন বরিশাল এবং ইমরুল কায়েসের কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

আজ সোমবার এবং আগামীকাল মঙ্গলবার দুই দিন মিরপুরে চার ম্যাচ খেলার পর আবার বিপিএল ছুটবে চায়ের দেশ সিলেটে। সেখানে অনুষ্ঠিত হবে গ্রুপ পর্বের বাকি ম্যাচগুলো। সেখানে ৮টি ম্যাচ অনুষ্ঠিত হওয়ার পর আগামী ৩ ফেব্রুয়ারি আবার মিরপুরের খেলায় ফিরবে আসর।

আজকের প্রথম ম্যাচে মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দুপুর ১টা ৩০ মিনিটে মুখোমুখি হবে রংপুর রাইডার্স ও চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। দুই দলই এবারের আসরের পয়েন্ট তালিকার নিচের দিকে অবস্থান করছে। রংপুর জয় দিয়ে আসর শুরু করলেও পরের দিকে খেই হারায়। এখন পর্যন্ত ৫ ম্যাচে ২ জয় ও ৩ হারে ৪ পয়েন্ট তাদের। সাত দলের মধ্যে পয়েন্ট টেবিলের পঞ্চম স্থানে আছে রংপুর। রংপুরের দুটি জয় কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও খুলনা টাইগার্সের বিপক্ষে। এদিকে রংপুরের সমান পয়েন্ট চট্টগ্রাম চ্যালেঞ্জার্সেরও। তবে ১টি ম্যাচ বেশি খেলেছে তারা। ৬ খেলায় ২ জয় ও ৪ হারে ৪ পয়েন্ট নিয়ে টেবিলের ষষ্ঠ স্থানে আছে চট্টগ্রাম। চট্টগ্রামের দুটি জয় খুলনা টাইগার্স ও ঢাকা ডমিনেটর্সের বিপক্ষে।

এছাড়া এই দিন দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে ঢাকা ডমিনেটর্স এবং গত আসরের চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স। মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে এ ম্যাচটি অনুষ্ঠিত হবে সন্ধ্যা সাড়ে ৬টায়। গত আসরের চ্যাম্পিয়নরা এবারের আসরে শুরুতে তেমন একটা সুবিধা করতে পারেনি। প্রথম তিন ম্যাচেই হারের মুখ দেখে তারা। তবে এরপরই ঘুরে দাঁড়িয়েছে ইমরুল কায়েসের দল। চতুর্থ ম্যাচে চট্টগ্রামকে হারিয়ে আসরের প্রথম জয় পায়। এরপর আর হারেনি। পরের দুই ম্যাচেও সহজ জয়ের স্বাদ নেয় কুমিল্লা। হ্যাটট্রিক জয়ে বিপিএলের লড়াইয়ে ফিরে কুমিল্লা। ৬ ম্যাচে সমান ৩টি করে জয়-হারে টেবিলের তৃতীয় স্থানে উঠে এসেছে কুমিল্লা।

অন্যদিকে অধিনায়ক নাসির হোসেনের অলরাউন্ড নৈপুণ্যে এবারের আসরে একটি মাত্র জয় পেয়েছে ঢাকা। তা-ও প্রথম ম্যাচে এরপর খেলা সবকটি ম্যাচই হেরেছে রাজধানীর দলটি। ৬ ম্যাচে ১ জয় ও ৫ হারে ২ পয়েন্ট নিয়ে টেবিলের তলানিতে রয়েছে নাসির হোসেনের দল। এর আগেও মুখোমুখি হয়েছিল ঢাকা-কুমিল্লা। সেই বার চট্টগ্রামের মাটিতে অনুষ্ঠিত হওয়া ম্যাচটিতে  প্রথম ব্যাট করে কুমিল্লা ৪ উইকেটে ১৮৪ রান করে। জবাবে ৪ উইকেটে ১৫১ রানের বেশি করতে পারেনি ঢাকা। এবার নিজেদের মাঠে কুমিল্লার বিপক্ষে প্রতিশোধ নেওয়ার পালা ঢাকার।

ইত্তেফাক/এসএস