রোববার, ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ২১ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

প্রাণির 'নকল' মাথা পরে হাঁটলেন নামি মডেলরা

আপডেট : ২৫ জানুয়ারি ২০২৩, ১৪:১৬

প্যারিস ফ্যাশন উইক ২০২৩ শুরু হয়েছে ১৭ জানুয়ারি থেকে। সেই ধারাবাহিকতায় ২৩ তারিখ সোমবার থেকে শুরু হয়েছে ওত কট্যুরের প্রদর্শনী। চলবে ২৬ তারিখ পর্যন্ত।

প্রদর্শনীর প্রথম দিনেই প্যারিস ফ্যাশন সপ্তাহের ফ্যাশন শোতে দেখা গেছে তারকাদের ভিন্নরকম সাজ। বিভিন্ন প্রাণির নকল মাথা লাগানো পোশাক পরে র‍্যাম্পে হাঁটেন নামিদামি সব মডেলেরা।

ছবি: সংগৃহীত

মার্কিন র‍্যাপারের লাল পাথর দিয়ে নিজেকে পুরো ঢেকে আলোচনার শীর্ষে আছেন দোজা ক্যাট । র‍্যাপার, গায়ক, গীতিকার এবং রেকর্ড প্রযোজক দোজা ক্যাট প্যারিসের পেটিট প্যালেসে অনুষ্ঠিত এই ফ্যাশন শোতে অংশ নেন লাল রঙের ৩০ হাজার স্যরাভস্কি স্ফটিক এর পোশাকে নিজেকে ঢেকে।

ছবি: সংগৃহীত

মুখমণ্ডল, হাতসহ শরীরের অন্যান্য অংশ জুড়ে ৪ ঘণ্টা ৫৮ মিনিট সময় নিয়ে পাথর খচিত পোশাকটিতে ফ্যাশন ডিজাইনার ড্যানিয়েল রোজবেরি একটি জীবিত ভাস্কর্যের ধারণা এনেছেন। লাল পাথর ছাড়া স্কার্টটিতে সিল্কের তৈরি বুস্টিয়ের ও লেকার বার্নিশ করা কাঠের বিডসও দেখা গেছে এবং তার পায়ে ছিল লাল রঙের বুট।

এছাড়া নজর কেড়েছেন নাওমি ক্যাম্পবেল, শালম হার্লো ও ইরিনা শাইকদের মতো নামকরা মডেলরা। তাঁরা পরেছিলেন বিভিন্ন প্রাণির নকল মাথা লাগানো গাউন। 

ছবি: সংগৃহীত

ডিজাইনার ড্যানিয়েল রোজবেরি বলেন, 'এবারের কাজগুলো করার সময় ভিন্ন কৌশল থেকে দূরে ছিলাম । এতেই আমি স্বাচ্ছন্দ্য বোধ করি। অন্ধকার দিকটি তুলে ধরতে চেয়েছি যেখানে সবকিছুই ভীতিকর, কিন্তু নতুন।'

ছবি: সংগৃহীত

অন্যদিকে, ফ্যাশান শোর অনুষ্ঠানে মডেল কাইলি জেনারকে একটি কালো পোশাকের সঙ্গে বিশাল সিংহের নকল মাথা লাগিয়ে সামনের সারিতে বসে থাকতে দেখা গেছে। তবে স্ক্যাপারেলি নিশ্চিত করেছে, এসব পোশাকের জন্য কোনো প্রাণির ক্ষতি করা হয়নি।

ইত্তেফাক/পিএস/এসএস