বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১৯ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

৪ ফেব্রুয়ারি সারাদেশে গণতন্ত্র মঞ্চের বিক্ষোভ সমাবেশ

আপডেট : ২৫ জানুয়ারি ২০২৩, ১৭:০৮

যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে গ্যাস-তেল-বিদ্যুতের মূল্যবৃদ্ধি, সকল রাজবন্দিদের মুক্তির দাবি ও নির্দলীয়-নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনসহ ১০ দফা দাবিতে ৪ ফেব্রুয়ারি ঢাকাসহ সারাদেশে সমাবেশ ও বিক্ষোভ মিছিল করবে গণতন্ত্র মঞ্চ।

বুধবার (২৫ জানুয়ারি) জাতীয় প্রেসক্লাবের সামনে বিক্ষোভ সমাবেশ থেকে মঞ্চের সমন্বয়কারী ও নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না নতুন এ কর্মসূচি ঘোষণা করেন।

মাহমুদুর রহমান মান্না বলেন, আমাদের কর্মসূচি চলবে। ৪ তারিখ আবারও নতুন কর্মসূচি ঘোষণা করবো। এই দিনকে নিয়ে যাব সেই দিনের কাছে—যেদিন আমাদের বিজয়ের দিন। আমি মনে করি, এ বছর এই সরকারের পতন হবে।

তিনি আরো বলেন, একটা কর্মসূচির পর আরেক কর্মসূচি আসে। আমরা আসি, যাই, আবার আসি; কিন্তু প্রত্যেকটি কর্মসূচিই একটির চেয়ে আরেকটি আরও শক্তিশালী, আরও সাহস সঞ্চার করে। আগামীতে আমরা আবারও রাস্তায় আসবো আরও শক্তি সঞ্চার করে।

সরকারের সমালোচনা করে মান্না বলেন, যে সরকারের টাকা নেই, সেই সরকার আবার কীসের সরকার? সরকার এখন একবার আইএমএফের কাছে যায়, একবার ওয়ার্ল্ড ব্যাংকের কাছে যায়, একবার এডিবির কাছে যায়। অন্যের কাছে ভিক্ষা করা ছাড়া সরকারের এখন বাঁচার উপায় নেই।

ইত্তেফাক/এসকে