বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১৯ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

শেষ মুহূর্তের গোলে রক্ষা পেলো বায়ার্ন

আপডেট : ২৫ জানুয়ারি ২০২৩, ১৭:০৮

মিডফিল্ডার জসুয়া কিমিচের শেষ মুহূর্তের গোলে বুন্দেসলিগা মৌসুমের দ্বিতীয় পরাজয়ের হাত থেকে মুক্তি পেয়েছে বায়ার্ন মিউনিখ। কিমিচের ৯০ মিনিটের গোলে ঘরের মাঠে কোলনের সঙ্গে ১-১ গোলে ড্র করে বায়ার্ন।

ব্রেমেনের বিরুদ্ধে ৭-১ গোলের জয় পাওয়া কোলন মঙ্গলবার (২৪ জানুয়ারি) তিন মিনিটে এগিয়ে গিয়ে বায়ার্নের উপর চাপ সৃষ্টি করতে থাকে। ডিফেন্ডার জুলিয়ান চাবট কর্ণার থেকে বল পেয়ে অনেকটা ফাঁকায় দাঁড়ানো এলিয়েস শাকিরির দিকে বাড়িয়ে দেন। তিউনিশিয়ান এই মিডফিল্ডার পোস্টের খুব কাছে থেকে বল জালে পাঠান। ২৯ মিনিটে কোলন ব্যবধান প্রায় দ্বিগুণ করেই ফেলেছিল।

কিন্তু বায়ার্ন গোলরক্ষক ইয়ান সোমার ও ডেনিস হুসেইনবাসিচের পরপর দুই শট দুর্দান্তভাবে রুখে দিয়ে কোলনকে ব্যবধান বাড়াতে দেয়নি। এরপর বায়ার্নের একের এক আক্রমণ রুখে দিয়ে নিজেদের প্রতিরোধ করেছে কোলন। ২০০৯ সালের পর প্রথমবারের মত বায়ার্নের মাটিতে জয় তুলে নেবার পথেই ছিল কোলন। কিন্তু নির্ধারিত সময়ের শেষ মিনিটে কিমিচ তা হতে দেয়নি।

 জুলিয়ান নাগলসম্যান

শেষ মিনিটে গোল হজম করাটা কিছুটা অস্বস্তিকর বলে মন্তব্য করেছেন কোলন ম্যানেজার স্টিফেন বমগার্ট। কিন্তু একইসঙ্গে তিনি স্বীকার করেছেন পুরো দল যা খেলেছে তার মধ্যে পরিপূর্ণ পারফরমেন্স ছিল। বায়ার্ন কোচ জুলিয়ান নাগলসম্যান বলেছেন দ্বিতীয়ার্ধে তার দল দারুণ খেলেছে। কিন্তু ২০২৩ সালে দুই ম্যাচে দুই ড্রয়ে কিছুটা হলেও বায়ার্ন পিছিয়ে পড়েছে। তিনি বলেন, ‘দুর্ভাগ্যবশত শেষ মুহূর্তে আমরা যথেষ্ঠ প্রতিরোধ গড়তে পারিনি।’ এনিয়ে টানা দ্বিতীয় ম্যাচে ১-১ গোলে ড্র করলো বায়ার্ন।

 

ইত্তেফাক/জেডএইচ