রোববার, ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ২১ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

আদালতে স্ত্রীর কাছে হারের পরই দল থেকে বাদ!

আপডেট : ২৫ জানুয়ারি ২০২৩, ১৯:৩৯

হঠাৎ করেই ভারতের পেসার মোহাম্মদ শামির ভাগ্যে নেমে এসেছে দুর্ভাগ্যের কালো ছায়া। আদালতে স্ত্রী হাসিন জাহানের কাছে আইনি লড়াইয়ে হেরে গেছেন। আদালতের সেই হেরে যাওয়া আদেশ প্রাপ্তির ২৪ ঘণ্টার মধ্যেই আবার বাদ পড়েছেন ভারতের একাদশ থেকে। গতকাল ইন্দোরে নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের তৃতীয় ওয়ানডেতে শামিকে খেলায়নি ভারত। তার পরিবর্তে খেলোনো হয় আরেক পেসার উমরান মালিককে।

স্ত্রী হাসিন জাহান ও কন্যা আইরার সঙ্গে মোহাম্মদ শামি

দাম্পত্য কলহের জেরে দীর্ঘ পাঁচ বছর ধরে স্ত্রী হাসিন জাহানের সঙ্গে আদালতে আইনি লড়াই করে আসছিলেন তিনি। গার্হস্থ্য হিংসার অভিযোগে তার বিরুদ্ধে আদালতে মামলা করেন সুন্দরী স্ত্রী হাসিন জাহান। এই মামলায় গত পরশু আলিপুর জেলা ও দায়রা আদালত রায় দেন, ভরণপোষণ বাবদ এখন থেকে প্রতি মাসে স্ত্রী হাসিন জাহানকে ৫০ হাজার ভারতীয় রুপি দিতে হবে শামিকে।

মোহাম্মদ শামি

এই মামলায় ২০১৮ সালেও একবার হার হয়েছিল শামির। সেবার রায় দেওয়া হয়েছিল তাদের একমাত্র মেয়ের ভরণপোষণ বাবদ প্রতি মাসে ৮০ হাজার রুপি করে দিতে হবে শামিকে। মানে মেয়ে ও স্ত্রীর জন্য এখন থেকে প্রতি মাসে শামিকে ১ লাখ ৩০ হাজার রুপি গুনতে হবে।

অবাক ব্যাপার হলো, আদালতের এই রায়ে খুশি নন হাসিন জাহান। তিনি বরং প্রচণ্ড হতাশ। এরই মধ্যে তার আইনজীবী জানিয়ে দিয়েছেন, উচ্চ আদালতে যাবেন তারা। হাসিনের হতাশার কারণ, মামলায়  প্রতি মাসে ১০ লাখ রুপি দাবি করেন তিনি। সেখানে পাচ্ছেন কিনা মাত্র ১ লাখ ৩০ হাজার!

ইত্তেফাক/জেডএইচ