বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ২৬ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

জিতেও বিশ্বকাপ থেকে বিদায় বাংলাদেশের কিশোরীদের

আপডেট : ২৫ জানুয়ারি ২০২৩, ২০:৪৯

প্রথমবারের মত আয়োজিত নারী অনুর্ধ্ব-১৯ টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার সিক্সে নিজেদের দ্বিতীয় ম্যাচে সংযুক্ত আরব আমিরাতকে ৫ উইকেটে হারিয়েছে বাংলাদেশ। তবে রান রেটে পিছিয়ে থাকায় সুপার সিক্স থেকেই বিদায় নিতে হচ্ছে বাংলাদেশের কিশোরীদের। বুধবার (২৫ জানুয়ারি) টসে জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ৬৯ রান সংগ্রহ করে সংযুক্ত আরব আমিরাত। ৭০ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ৬৫ বল হাতে রেখে ৫ উইকেটের জয় পায় বাংলাদেশ। 

টস জিতে ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খায় আরব আমিরাত। দলীয় ৪ রানে জোড়া উইকেট হারায় তারা। তীর্থ সতীশ ৪ ও সামাইরা ধরনিধারকা রানের খাতা না খুলেই আউট হন। এরপর লাবণ্য কেনি ও মাহিকা গৌর মিলে শুরুর ধাক্কা সামাল দেওয়ার চেষ্টা করেন।

তবে দলীয় ৩৬ রানে ২৭ বলে ১৭ রান আউটের পর ক্রিজে এসেই ফিরে যান ঈশিতা জেহরা। এরপর দলীয় ৬২ থেকে ৬৬ রানের মধ্যে আরও পাঁচ ব্যাটারকে হারায় সংযুক্ত আরব আমিরাত। 

শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ৬৯ রান সংগ্রহ করে সংযুক্ত আরব আমিরাত। দলের পক্ষে লাবণ্য কেনি সর্বোচ্চ ৪৬ বলে ২৯ রান করেন। বাংলাদেশের পক্ষে রাবেয়া খান ৩টি ও মারুফা আক্তার নেন ২টি উইকেট।

৭০ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরুতেই ওপেনার মিষ্টি শাহার উইকেট হারায় বাংলাদেশ। এরপর দলীয় ২১ ও ২২ রানে আরও দুই উইকেট হারায় বাংলাদেশ। ১৫ বলে ১৫ রান করে আফিয়া প্রত্যাশা ও ৩ বল খেলে রানের খাতা না খুলেই সুমাইয়া কাতার ফিরে যান সাজঘরে। 

এরপর রাবেয়া খান ও স্বর্না আক্তার মিলে ৪৬ রানের জুটি গড়ে বাংলাদেশের জয়ের ভীত গড়ে দেন। জয় থেকে ২ রান দূরে থাকতে রাবেয়া খান ও ১ রান দূরে থাকতে আউট হন স্বর্না আক্তার। রাবেয়া ১৩ বলে ১৪ ও স্বর্না ১৯ বলে ৩৮ রান করেন। শেষ পর্যন্ত উন্নতি আক্তার ও দিশা বিশ্বাস মিলে ৬৫ বল হাতে রেখে দলের জয় নিশ্চিত করেন। আরব আমিরাতের পক্ষে ইন্ধুজা নন্দকুমার ও সামাইরা ধরনিধারকা নেন ২টি করে উইকেট।

ইত্তেফাক/জেডএইচ

এ সম্পর্কিত আরও পড়ুন