বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ২৬ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

রাশফোর্ডকে ইউনাইটেডেই চান টেন হাগ

আপডেট : ২৫ জানুয়ারি ২০২৩, ২১:৫৮

মার্কাস রাসফোর্ডকে ম্যানচেস্টার ইউনাইটেডে থেকে যাওয়ার আহ্বান জানিয়েছেন ক্লাবের হেড কোচ এরিক টেন হাগ। কারণ ইউনাইটেডকে বিশ্বসেরাতে পরিণত করতে চান তিনি। 

২০১৩ সালে কোচ স্যার অ্যালেক্স ফার্গুসন অবসর গ্রহণের পর প্রিমিয়ার লিগের শিরোপা জয় করতে পারেনি ইউনাইটেড। সর্বশেষ ২০১৭ সালে ইউরোপা লিগের শিরোপা জিতেছে ক্লাবটি। ৪০ বছরের মধ্যে ইউনাইটেড সবচেয়ে বাজে অবস্থায় আছে।  শিরোপা খরায় ভুগলেও কোচ টেন হাগ ক্লাবটিকে ঘুরে দাঁড়ানোয় সহায়তা করছেন। বর্তমানে প্রিমিয়ার লিগের চতুর্থ স্থানে রয়েছে ইউনাইটেড। যার পিছনে মুখ্য ভূমিকা পালন করেছেন ইংলিশ ফরোয়ার্ড রাশফোর্ড। দুই বছর খারাপ ফর্মে থাকার পর ২৫ বছর বয়সি এই তারকাকে পুনরুজ্জীবিত করার মাধ্যমে ইউনাইটেডের আশা পূরণের চেষ্টা করছেন টেন হাগ। তার আশা ক্লাবের সঙ্গে চুক্তির মেয়াদ আরো বাড়াবেন রাশফোর্ড। আর মাত্র ১৮ মাস পর তার বর্তমান চুক্তির মেয়াদ শেষ হয়ে যাবে।

মার্কাস রাসফোর্ড

গত মৌসুম থেকেই এই স্ট্রাইকারের সঙ্গে যোগাযোগ করতে শুরু করেছে ফরাসি জায়ান্ট পিএসজি। তবে নটিংহ্যাম ফরেস্টের বিপক্ষে লিগ-কাপে সেমিফাইনালের প্রথম লেগের খেলার আগে টেনহাগ আশা প্রকাশ করেছেন রাশফোর্ড ওল্ডট্রাফোর্ডে থাকবেন। টেন হাগ বলেন, ‘আমার মনে হয় সে (রাশফোর্ড) বুঝতে পেরেছে যে, ইউনাইটেড তারই ক্লাব। আমার মতে নিজের সেরাটা দিয়েই সে খেলছে। সে ক্রমেই উন্নতি করছে, অবশ্য এটি তার প্রচেষ্টাতেই। কারণ সে ভালো বিষয়গুলো নিয়েই কাজ করছে। সামর্থ্যের শতভাগ সে ব্যবহার করছে। তার মধ্যে ভালো পরিকল্পনা রয়েছে এবং আমার মতে এই দলেই নিজের দক্ষতার বিকাশ ঘটাতে পারে।’

এরিক টেন হাগ

তিনি আরও বলেন, ‘তাকে গোল করতে এবং সেরা অবস্থানে পৌঁছে দিতে এই দলটি সহায়তা করতে পারে। সাফল্য পেতে আমাদেরও দরকার তাকে।’ ইউনাইটেডের হয়ে এই মৌসুমে সব প্রতিযোগিতায় ১৭ গোল করেছেন রাশফোর্ড। কাতার বিশ্বকাপেও ইংল্যান্ডের হয়ে নিজের দক্ষতার প্রমাণ দিয়েছেন তিনি। 

ইত্তেফাক/জেডএইচ