শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

নারী ফুটবল উন্নয়নে বাফুফে- বসুন্ধরা গ্রুপের চুক্তি স্বাক্ষর

আপডেট : ২৭ জানুয়ারি ২০২৩, ০১:০৮

দেশের নারী ফুটবল দলকে পৃষ্ঠপোষকতা করবে বসুন্ধরা গ্রুপ। আগামী তিন বছরের জন্য দেশের বড় বাণিজ্যিক প্রতিষ্ঠানটি নারী ফুটবল উন্নয়নে আর্থিক সহায়তা দেবে।

এ নিয়ে বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) বাফুফে এবং বসুন্ধরা গ্রুপের প্রতিষ্ঠান এবিজি লিমিটেডের সঙ্গে চুক্তি হয়েছে। ২০২৩ থেকে ২০২৫ সাল পর্যন্ত এই চুক্তি করা হয়েছে। বাফুফের পক্ষে স্বাক্ষর করেছেন ওমেন্স ফুটবল কমিটির চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরণ এবং এবিজি লিমিটেডের পক্ষে ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীর।

নারী ফুটবলে ব্যাপক প্রসার ঘটেছে। গত সেপ্টেম্বরে নেপালে সাফ নারী চ্যাম্পিয়নশিপে বাংলাদেশ অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছে। বসুন্ধরা গ্রুপ নারী দলকে সংবর্ধনা দিয়েছিল। সেদিন সায়েম সোবহান আনভীর জানিয়েছিলেন তিনি নারী ফুটবলের পাশে থাকবেন। গতকাল সায়েম তার বাসায় ডেকে নিয়ে নারী ফুটবলের সহায়তা করার জন্য চুক্তি স্বাক্ষর করলেন। জানা গেল প্রতি বছর ১ কোটি টাকা দিচ্ছেন। তিন বছরে ৩ কোটি টাকা খরচ হবে নারী ফুটবল লিগে, জাতীয় নারী দল এবং বয়সভিত্তিক দলের পেছনে। এই চুক্তির সময় বসুন্ধরা কিংসের সভাপতি ইমরুল হাসান, বাফুফের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। ইমরুল হাসান বলেন,‘বসুন্ধরা গ্রুপের এমডি ফুটবল নিয়ে ভাবেন। বাফুফের সঙ্গে বসুন্ধরা গ্রুপ আছে এবং থাকবে। বিশেষ করে নারী ফুটবলের সঙ্গে।

ইত্তেফাক/এমএএম