সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ২ বৈশাখ ১৪৩১
The Daily Ittefaq

পেরুতে পাহাড় থেকে বাস খাদে পড়ে নিহত ২৪

আপডেট : ২৯ জানুয়ারি ২০২৩, ১১:২৬

পেরুর উত্তরাঞ্চলে একটি পাহাড়ি সড়ক থেকে যাত্রীবাহী বাস খাদে পড়ে যায়। এতে অন্তত ২৪ জন নিহত হয়েছেন। দেশটির পুলিশের বরাত দিয়ে এ তথ্য জানায় বার্তা সংস্থা রয়টার্স।

প্রতিবেদনে বলা হয়, দক্ষিণ আমেরিকার দেশটির পরিবহন নিয়ন্ত্রক সংস্থা সুট্রান জানিয়েছে, শনিবার (২৮ জানুয়ারি) এল আল্টো জেলায় দুর্ঘটনাটি ঘটে। সুত্রান দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করলেও হতাহতের সংখ্যা জানায়নি।

দক্ষিণ আমেরিকার দেশটির পরিবহন নিয়ন্ত্রক সংস্থা সুট্রান জানিয়েছে, শনিবার (২৮ জানুয়ারি) এল আল্টো জেলায় দুর্ঘটনাটি ঘটে।

পেরুর পুলিশ জানিয়েছে, কোরিয়ানকা ট্যুরস আগুইলা ডোরাডো কোম্পানির বাসটি লিমা থেকে ইকুয়েডর সীমান্তের তুম্বেসে যাচ্ছিল। পথে অর্গানোস শহরের কাছে অজ্ঞাত কারণে রাস্তার পাশে গভীর খাদে পড়ে যায়। এ সময় বাসে ৬০ জন যাত্রী ছিলেন। 

দুর্ঘটনার সময় বাস থেকে বেশ কয়েকজন যাত্রী ছিটকে পড়লেও বাসের ভেতরে আটকা পড়েন অনেকে। অজ্ঞাত সংখ্যক আহত যাত্রীকে পরে এল আল্টো এবং মানকোরার বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

কোরিয়ানকা ট্যুরস আগুইলা ডোরাডো কোম্পানির বাসটি লিমা থেকে ইকুয়েডর সীমান্তের তুম্বেসে যাচ্ছিল।

পেরুতে প্রায়ই মারাত্মক সড়ক দুর্ঘটনার খবর পাওয়া যায়। দেশে অনেক বিপজ্জনক বাঁকানো রাস্তা রয়েছে। অনেক চালক সঠিক প্রশিক্ষণ ছাড়াই ওইসব রাস্তায় গাড়ি চালান। ২০২১ সালে পেরুর আন্দিজ পর্বতমালায় একটি মহাসড়ক থেকে যাত্রী বহনকারী একটি বাস গভীর খাদে পড়ে গেলে ২৯ জন নিহত হয়েছিলেন।

ইত্তেফাক/ডিএস