শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

কিশোর গ্যাং

‘বিডিএসকে গ্যাং’ লিডার হৃদয়সহ গ্রেপ্তার ৮

আপডেট : ২৯ জানুয়ারি ২০২৩, ১৯:৫০

রাজধানীর আদাবরের 'বিডিএসকে গ্যাং' প্রধান হৃদয় ওরফে হিটার হৃদয়সহ ৮ জনকে গ্রেপ্তার করেছে র‌্যাব। রোববার (২৯ জানুয়ারি) এক সংবাদ সম্মেলনে র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক খন্দকার আল মঈন এ তথ্য জানান।

র‌্যাবের তথ্য অনুযায়ী, গত ৭ জানুয়ারি রাত ৮টার দিকে রাজধানীর আদাবরের তিন রাস্তার মোড় এলাকায় একজনকে জখম করে মোবাইল ও নগদ অর্থ ছিনতাই হয়। পরে ভুক্তভোগীতে স্থানীয়রা উদ্ধার করে একটি হাসপাতালে নিয়ে যান। এর কিছুদিন আগে একই এলাকার এক কলেজ শিক্ষার্থীর কাছ থেকেও একই কায়দায় টাকা ছিনিয়ে নেওয়া হয়। পরে এসব ঘটনা তদন্তের সিসিটিভি ফুটেজ সংগ্রহ করে র‌্যাব। তাতে দেখা যায় ৮-১০ জনের একটি দল ছিনতাইয়ের সঙ্গে জড়িত ছিল। এরপর র‌্যাব গোয়েন্দা কার্যক্রম শুরু করে এবং জানতে পারে, 'বিডিএসকে (ব্রেভ ডেঞ্জার স্ট্রং কিং)' গ্রুপের প্রধান হৃদয় ওরয়ে হিটার হৃদয়ের নেতৃত্বে এসব ছিনতাইয়ের ঘটনা ঘটেছে।

র‌্যাব আরও জানিয়েছে, পরে র‌্যাব ছিনতাইয়ের সঙ্গে জড়িতদের গ্রেপ্তারে অভিযান শুরু করে। র‌্যাব-৪ এর একটি দল গোপন সংবাদের ভিত্তিতে গতকাল রাতে ফরিদপুর, রাজধানীর সদরঘাট লঞ্চ স্টেশন, মোহাম্মদপুর বেড়িবাঁধ এলাকায় অভিযান চালিয়ে শ্রীনাথ মণ্ডল ওরফে হৃদয় হিটার হৃদয়, মো. রবিন ইসলাম ওরফে এসএমসি রবিন, মো. রাসেল ওরয়ে কালো রাসেল, মো. আলামিন ওরফে ডিশ আলামিন, মো. লোমান ওরফে ঘাড় ত্যাড়া লোমান, মো. আশিক ওরয়ে হিরো আশিক, মো. জোবায়ের ইসলাম ওরফে চিকনা জোবায়ের, মো. সুমন ওরফে বাইট্টা সুমনকে গ্রেপ্তার করা হয়। পরে গ্রেপ্তারদের দেওয়া তথ্য অনুযায়ী মোহাম্মদপুরে অভিযান চালিয়ে ১টি বিদেশি পিস্তল, ২টি চাপাতি, ১টি রামদা, ১টি চাইনিজ কুড়াল, ৪টি চাকু (বড় ও ছোট), ২টি হাঁসুয়া, ১টি কাঁচি এবং ১টি লোহার রড উদ্ধার করা হয়।

গ্রেপ্তাররা মোহাম্মদপুর, আদাবর, বেড়িবাঁধ ও ঢাকা উদ্যান এলাকায় চুরি-ডাকাতি, চাঁদাবাজি, ছিনতাই করতো। তারা বিভিন্ন সময় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ঢাকা উদ্যান, আদাবর, শ্যামলী, মোহাম্মদপুরসহ পার্শ্ববর্তী এলাকায় মারামারিসহ বিভিন্ন ধরনের অপরাধমূলক কার্যক্রম চালাত। তাদের অধিকাংশের নামে মাদক, চুরি-ছিনতাই, ডাকাতি, চাঁদাবাজি ও মারামারিসহ রাজধানীর বিভিন্ন থানায় একাধিক মামলা আছে।

ইত্তেফাক/এমএএম