বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

আইইউবিতে স্প্রিং-২৩ সেমিস্টারের ওরিয়েন্টেশন

আপডেট : ৩০ জানুয়ারি ২০২৩, ০১:৩৫

ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটি, বাংলাদেশে (আইইউবি) ২০২৩ সালের স্প্রিং সেমিস্টারের ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) ঢাকার বসুন্ধরা আবাসিক এলাকায় অবস্থিত আইইউবির নিজস্ব ক্যাম্পাসে ছিল এই আয়োজন। এ বছর বিশ্ববিদ্যালয়টিতে ভর্তি হওয়া প্রায় ৯০০ শিক্ষার্থীর মধ্যে ৪৪ শতাংশই নারী। প্রতিষ্ঠানটির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

একই অনুষ্ঠানে ‘লুম্বিনি ফেলোশিপ’ শিরোনামে শিক্ষার্থী বিনিময় কর্মসূচির আওতায় দুই সেমেস্টারের জন্য আইইউবিতে আনুষ্ঠানিকভাবে যোগ দেন বান্দরবান বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থী প্রীতি তঞ্চঙ্গ্যা এবং আ আ মোই মারমা। পার্বত্য চট্টগ্রামভিত্তিক তৈরি পোশাক উৎপাদনকারী প্রতিষ্ঠান লুম্বিনি লিমিটেডের আর্থিক সহায়তায় চার বছরের জন্য এই কর্মসূচির সূচনা করেছে আইইউবি এবং দেশের একমাত্র পাবলিক-প্রাইভেট-পার্টনারশিপ ভিত্তিক উচ্চশিক্ষা প্রতিষ্ঠান বান্দরবান বিশ্ববিদ্যালয়। বাংলাদেশে পাবলিক এবং বেসরকারি বিশ্ববিদ্যালয়ের মধ্যে এটিই প্রথম শিক্ষার্থী বিনিময় কর্মসূচি।

অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন স্বনামধন্য লেখক এবং প্রথম আলোর ব্যবস্থাপনা পরিচালক আনিসুল হক। আর বক্তব্য রাখেন আইইউবির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান আব্দুল হাই সরকার; উপাচার্য তানভীর হাসান, উপ-উপাচার্য অধ্যাপক নিয়াজ আহমদ খান, রেজিস্ট্রার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মো. আনোয়ারুল ইসলাম; স্কুল অব বিজনেস অ্যান্ড এন্ট্রাপেনারশিপের ডিন অধ্যাপক ড. মেহেরুন আহমেদ প্রমুখ।

অনুষ্ঠানটি উপস্থাপনা করেন অ্যাডমিশন্স অ্যান্ড ফিনানশিয়াল এইডের প্রধান লিমা চৌধুরী। সঙ্গীত পরিবশেন করে আইইউবি মিউজিক ক্লাবের সদস্যরা।

ইত্তেফাক/এএইচপি